• সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:৪১ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

বিক্ষোভে শংকিত পেলে

Playখেলাধুলা ডেস্ক : ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলে মেক্সিকো সিটিতে এক সংবাদ সম্মেলনে বলেন, সামাজিক আন্দোলন বিশ্বের বিভিন্ন দেশের ফুটবল অনুরাগীদের ভয় ধরিয়ে দিতে পারে। ফলে তারা ব্রাজিল সফরসূচি বাতিল করে দিতে পারে বলে সোমবার আশংকা প্রকাশ করেছেন দেশটির কিংবদন্তী এ ফুটবলার। তিনি বলেন, সাম্প্রতিক সপ্তাহগুলোর মত বিক্ষোভ কারীরা যদি তাদের আন্দোলন অব্যাহত রাখে তাহলে বিশ্বকাপ যে ক্ষতিগ্রস্ত হবে সে বিষয়ে কোন সন্দেহ নেই। আমরা ইতোমধ্যে জানতে পেরেছি, ব্রাজিলগামী ২৫ শতাংশ বিদেশী এ বিক্ষোভের কারণে নিজেদের শংকার কথা জানিয়েছেন। আমার মনে হয় শেষ পর্যন্ত তারা তাদের ব্রাজিল সফলসূচি বাতিল করবে।
টুর্ণামেন্টের অনারারি এম্বাসাডরের দায়িত্বপালনকারী ৭৩ বছর বয়সী এ ফুটবল কিংবদন্তী বলেন, এটি হবে দেশটির জন্য একটি বিশাল ক্ষতি। বিশ্বকাপ শুরুর বাকি আর একমাসও নেই। আগামী ১২ জুন শুরু হবে ফিফা বিশ্বকাপ। কিন্তু এখনো গোটা ব্রাজিল জুড়ে চলছে ক্ষুব্ধ নাগরিকদের বিক্ষোভ। নাগরিক সেবাকে পাশ কাটিয়ে বিশ্বকাপের জন্য কোটি কোটি টাকার বিনিয়োগ তাদের ক্ষুব্ধ করেছে। কোন কোন বিক্ষোভ সহিংসতায় রূপ নিচ্ছে। তবে তারা বিক্ষোভকারীদের একটি ক্ষুদ্র অংশ।
বিশ্বকাপের বাকী আর মাত্র ২২ দিন বাকী থকলেও কিছু কিছু স্টেডিয়ামের ফিনিশিংয়ের কাজ এখনো শেষ না হওয়ায়ও হতাশা প্রকাশ করেন পেলে।
প্রসঙ্গত বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে গত বছর আয়োজিত কনফেডারেশন কাপ চলাকালে অন্তত ১০ লাখ লোক রাস্তায় নেমে ক্ষোভ জানিয়েছে। এসময় জনগণের ওই আন্দোলনের সমালোচনা করে তাদেরকে রাস্তায় না নেমে ফুটবলের প্রতি মনোযোগী হবার আহ্বান জানিয়েছিলেন ১৯৭০ সালে মেক্সিকো থেকে বিশ্বকাপ শিরোপা জয় করে নেয়া পেলে। বলেছিলেন, আরো বেশি করে স্কুল ও হাসপাতাল নির্মাণের জন্য জনগণের দাবীর সঙ্গে আমিও একমত। তবে ‘ও রেই’ (রাজা) পেলে বলেছিলেন, দুর্নীতি ও রাজনীতির বলি কখনো ব্রাজিলের জাতীয় দল হতে পারে না। তিনি বলেন, দুর্নীতিবাজ রাজনীতিবিদ ও চোরদের ব্যাপারে আমাদের কিছুই করার নেই। এখানে আমাদের কোন দোষ নেই। স্টেডিয়াম নির্মাণের সময় যারা চুরি করেছে তাদেরকে খেলোয়াড়রা ঐক্যবদ্ধ হয়েও কিছু করতে পারবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ