• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন |

চরিত্র হননের জন্য দুদকের চার্জশিট : মওদুদ

Moududঢাকা: রাজনৈতিক উদ্দেশ্যে চরিত্র হননের জন্য গুলশানের বাড়ি নিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলার চার্জশিট অনুমোদন দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ অভিযোগ করেন।
ব্যারিস্টার মওদুদ বলেন, দুদক নীতিমালায় বলা আছে, কোনো ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনার আগে অভিযুক্তকে লিখিতভাবে জানাতে হবে। এরপর অভিযুক্ত ব্যক্তি লিখিতভাবে অভিযোগের ব্যাখ্যা দিতে পারেন। কিন্তু আমাকে কোনো ধরনের নোটিশ না দিয়ে দুদক চার্জশিট অনুমোদন করেছে। চার্জশিটের প্রতিটি অভিযোগ ‘মিথ্যা, ভিত্তিহীন ও ভুয়া’ বলে দাবি করেন তিনি।
মওদুদ বলেন, গুলশানের ওই বাড়িটির মালিক ছিলেন অস্ট্রিয়ান নাগরিক মিসেস ইঙ্গে ফাটস। আমি শুধু তার একজন আইনজীবী ছিলাম। অস্ট্রিয়ান সরকারের আবেদনের পরিপ্রেেিত বাংলাদেশ সরকার ১৯৮০ সালে এই বাড়িটি রেজিস্ট্রি দলিলের মাধ্যমে তাকে ফিরিয়ে দেন। তখন আমি সরকারি মতায় ছিলাম না। এরপর ২০০৫ সালের ১৫ ডিসেম্বর হাইকোর্টের রায়ের ভিত্তিতে রেজিস্ট্রি করা দলিলের মাধ্যমে লন্ডনে বসবাসরত আমার ভাই মনজুর আহমদ এই বাড়ির মালিক হন। হাইকোর্টের রায়ে বলা হয়েছিল, এই বাড়ি সংক্রান্ত সব দলিলপত্র সত্য ও সঠিক।
তিনি আরো বলেন, হাইকোর্টের আরেকটি রায়ে বলা হয়েছেÑ বাড়িটি কোনো পরিত্যক্ত সম্পত্তি নয় এবং বাড়ির ওপর সরকারের কোনো মালিকানা নেই। সুতরাং বাড়িটি আমার ভাই মনজুর আহমদের। হাইকোর্টের দেয়া দু’টি রায়ের বিরুদ্ধে সরকার ও রাজউকের করা আপিল বিচারাধীন রয়েছে। আপিল বিভাগে বিচারাধীন থাকা অবস্থায় এই ধরনের ফৌজদারি মামলায় চার্জশিট অনুমোদন উদ্দেশ্যপ্রণোদিত এবং আমার চরিত্র হননের জন্য করা হয়েছে।
ব্যারিস্টার মওদুদ বলেন, আমি যদি মতার অপব্যবহার করতাম, তাহলে আমাকে গত ৩৩ বছর ধরে আইন ও আদালতের আশ্রয় নিয়ে এত হয়রানির শিকার হতে হতো না। দুদকের এ ধরনের মিথ্যা ও বানোয়াট মামলা যেকোনো আদালতে মিথ্যা প্রমাণিত হবে।
৩০০ কোটি টাকা মূল্যের সরকারি জমি আত্মসাতের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও তার ভাই মনজুর আহমদের বিরুদ্ধে গত ১৭ ডিসেম্বর রাজধানীর গুলশান থানায় দুদক এ মামলাটি করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ