• সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:১৯ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

পদ্মাসেতুর নাম ‘শেরে বাংলা’ সেতু করার দাবি

78129_1ঢাকা: পদ্মাসেতুর নাম শেরে বাংলা এ কে ফজলুল হকের নামে করার দাবি জানিয়েছে ‘শেরে বাংলা কর্ম-মূল্যায়ন পরিষদ’ নামে একটি সংগঠন।

বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে ‘শেরে বাংলার কর্মময় জীবন ও রাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় এ দাবি জানানো হয়।

সাবেক তথ্য সচিব ও শেরে বাংলা এ কে ফজলুল হকের নাতি সৈয়দ মার্গুদ মোরর্শেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সাবেক সচিব সিরাজ উদদীন আহমেদ, বাংলাদেশ সুপ্রীম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন, স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদের সভাপতি আবু নাসের রহমত উল্লাহ, অধ্যাপক আবদুল লতিফ মাসুম প্রমুখ।

আলোচনা সভায়, পদ্মা সেতুর নাম শেরে বাংলার নামে করাসহ তিন দফা দাবি পেশ করা হয়। এ সময় তারা নির্মিতব্য পদ্মাসেতুর নাম শেরে বাংলার নামে করার দাবিতে রাস্তায় নামারও ঘোষণা দেন।

এছাড়া দেশে সরকারি ছুটির দিন দুই দিন বাতিল একদিন করা। পাঠ্য বইয়ে শেরে বাংলা ও মাওলানা ভাসানির জীবনি সংযুক্ত করারও দাবি পেশ করা হয়।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে সাবেক সচিব সিরাজ উদদীন আহমেদ বলেন, পদ্মাসেতুর নাম অবশ্যই শেরে বাংলা এ কে ফজলুল হকের নামে করতে হবে। আমারা যেমন পদ্মাসেতুর জন্য আন্দোলন করেছি, ঠিক তেমনি সেতুর নাম শেরে বাংলার নামে করার জন্যও আন্দোলন করবো।

এ সময় শেরে বাংলার নাতি সৈয়দ মার্গুর মোরর্শেদ বলেন, শেরে বাংলা ছিলেন এ জাতীর পিতামহ। সুতরাং যে পদ্মাসেতু করা হচ্ছে তা শেরে বাংলার নামে করতে হবে।

জয়নুল আবেদীন বলেন, শেরে বাংলা ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট বারের প্রথম সভাপতি। তিনি আটবার সুপ্রীম কোর্ট বারের সভাপতি নির্বাচতি হয়েছেন। তার কর্মময় জীবন ও রাজনীতি বলে শেষ করা যাবে না। সুতরাং আমাদের তাকে সম্মান দেখাতে হবে।

এ সময় আবু নাসের রহমত উল্লাহ বলেন, যে কোনো মূল্যে পদ্মা সেতু শেরে বাংলার নামে করতে হবে। যদি সেতুর নাম শেরে বাংলার নামে না করা হয় তা বা আমাদের কথা না শোনা হয় তাহলে আমরা আন্দোলনে যেতে বাধ্য হবো।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ