• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০১:৪৯ পূর্বাহ্ন |

ফেসবুকের নতুন ফিচার ‘আস্ক’ নিয়ে বিতর্ক

78069_1প্রযুক্তি ডেস্ক: ফেসবুকে বন্ধুর রিলেশন স্ট্যাটাস জানতে নতুন যোগ হয়েছে ‘আস্ক’ বাটন। তবে এই ফিচারটি নিয়ে এরই মধ্যে বিতর্কের ঝড় উঠেছে। প্রযুক্তি বিশ্লেষক থেকে শুরু করে বিভিন্ন খ্যতনামা সংবাদপত্র ফেসবুকের নতুন এই ফিচারটিকে বন্ধুদের সঙ্গে ‘ফ্লার্ট’ করার সুযোগ হিসেবে অভিহিত করেছে। খবর ম্যাশএ্যাবল।

ধরুন ফেসবুকে কোনো বন্ধুকে আপনার খুব পছন্দ হয়েছে কিন্তু আপনি তার রিলেশনশিপ স্ট্যাটাস দেখতে পাচ্ছেন না। এক্ষেত্রে এই ফিচারের মাধ্যমে আপনি তার রিলেশন সম্পর্কে জিজ্ঞেস করতে পারবেন। ফেন্ডলিস্টে থাকা বন্ধুদেরই কেবল এ ফিচারটির মাধ্যমে রিলেশনশিপ সম্পর্কে জানতে চাওয়া যাবে।

গোপনীয়তা বা অন্য কোনো কারণে যারা এতদিন রিলেশনশিপ স্ট্যাটাস অংশটি খালি রাখতেন, এখন থেকে সেখানে ‘আস্ক’ ফিচারটি যোগ হবে।
এক্ষেত্রে আপনার বন্ধুর প্রোফাইলে গিয়ে আস্ক ফিচারটি ক্লিক করলে রিলেশনশিপ স্ট্যাটাস বলার অনুরোধ হিসেবে আপনার বন্ধুর কাছে একটি মেসেজ যাবে। মেসেজে বন্ধুটি কোনো রিলেশনে আছে কিনা বা ডিভোর্স হয়েছে কিনা কিংবা প্রেমের খবরাখবর প্রভৃতি বিষয় জানতে চাইতে পারবেন।

বন্ধুটি প্রতিউত্তর দুভাবে জানাবে পারবে। একটি হচ্ছে কেবলমাত্র আপনাকে আর অন্যটি হচ্ছে পাবলিকলি সকল বন্ধুদের।

এছাড়া নতুন এই ‘আস্ক’ ফিচারের সাহায্যে বন্ধুর ফোন নম্বর, ইমেল আইডিও জিজ্ঞাসা করা যাবে।

এমনিতেই অনেক আগে থেকেই ফেসবুকের মাধ্যমে অনেকেই ফ্লার্ট করেছে চলেছে। সম্পর্ক ভাঙ্গা-গড়ার সুযোগ বৃদ্ধি পেয়েছে। তার ওপর নতুন ‘আস্ক’ ফিচারটি চালুর মাধ্যমে ফেসবুক কর্তৃপক্ষই এবার এই কাজটিকে আরো সহজ করে দেবে বলে আশঙ্কা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ