• শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:৩৪ অপরাহ্ন |

সাইকেল র‌্যালি করেছেন সংসদ সদস্যরা

Raliঢাকা: রাজধানীসহ সারাদেশে সাইকেলের জন্য পৃথক লেনের দাবিতে সাইকেল র‌্যালি করেছেন সংসদ সদস্যরা। বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে জাতীয় সংসদের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়।
র‌্যালিতে অংশগ্রহণ করেন সাবেক পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, নবী নেওয়াজ এমপি, টিপু সুলতান এমপি, সাইমুর সরোয়ার কমল এমপি, অধ্যাপক ইয়াছিন এমপি, আওয়ামী লীগের সহ সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, আখতার হোসেন, সৈয়দ কামরুল হাসান, আব্দুল লতিফ, আব্দুর রহমান। এছাড়া তরুণ সাইক্লিস্টরাও র‌্যালিতে অংশগ্রহণ করেন। পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির উদ্যেগে এ র‌্যালি অনুষ্ঠিত হয়।
সাইকেল র‌্যালি উদ্বোধনের সময় ড. হাছান মাহমুদ বলেন, এ র্যা লি থেকে সরকারের কাছে দাবি জানাতে চাই, পরিবেশ ও স্বাস্থ্য সুরক্ষায় ঢাকা শহরে আলাদা লেন তৈরি করা হোক। যে লেন দিয়ে শুধুমাত্র সাইক্লিস্টরা নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারবেন। তিনি বলেন, সাইকেল শুধুমাত্র সময় সাশ্রয়ীই নয়, এটি অর্থ সাশ্রয়ের পাশাপাশি স্বাস্থ্যের সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।
হাছান মাহমুদ বলেন, সাইকেলের লেন স্থাপন করা সরকারের জন্য খুব কঠিন কাজ নয়। শুধুমাত্র উদ্যোগ নিলেই এটি করা সম্ভব। সরকার শিগগিরই সাইকেলের জন্য পৃথক লেন স্থাপন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ