• বুধবার, ২৯ জুন ২০২২, ১০:৫৬ অপরাহ্ন |

পাঠানের বিস্ফোরক ব্যাটিংয়ে দ্বিতীয় স্থানে কলকাতা

yusuf pathan_25414খেলাধুলা ডেস্ক: ইউসুফ পাঠানের অবিশ্বাস্য এক ইনিংসের উপর ভর করে দ্বিতীয় স্থানে থেকেই প্রথম রাউন্ড শেষ করলো কলকাতা নাইট রাইডার্স। শনিবার পাঠান তা-বে সানরাইজার্স হায়দেরাবাদের দেওয়া ১৬১ রানের লক্ষ্য মাত্র ১৪.২ বলেই পৌঁছে যায় গম্ভিররা। ফলে প্রথম কোয়ালিফাইয়ে খেলার যোগ্যতা অর্জন করলো নাইটরা।

কলকাতার ইডেন গার্ডেনের এই ম্যাচ দ্বিতীয় স্থান অধিকার করতে হলে ১৫.২ ওভারে জয় নিশ্চিত করতে হতো গম্ভিরদের। কিন্তু এই দিন ইউসুফ পাঠান যেন ব্যাটিং দানবে পরিণত হলেন। ব্যাট হাতে কত ভাবে বোলারদের শাসন করা যায় এই দিন ইডেন দর্শকদের তা ভালোভাবেই দেখালেন ইউসুফ পাঠান। মাত্র ২২ বলে ৭২ রানের অবিশ্বাস্য যে ইনিংসটি খেললেন তা ক্রিকেট ব্যাকরণে পরে কিনা সন্দেহ। প্রতিপক্ষের বোলার-ফিল্ডারদের একরকম দর্শক বানিয়ে পাঁচটি দর্শনীয় চার এবং সাতটি বিশাল ছক্কার সাহায্যে এই বিস্ফোরক ইনিংসটি সাজান পাঠান ভাইদের বড়জন।

ইনিংসের শুরুতে ফর্মের তুঙ্গে থাকা রবিন উথাপ্পা ৩০ বলে ৪ চার ও ২ ছক্কার সাহায্যে ৪১ রান করেন। এছাড়া অধিনায়ক গম্ভির ১৮ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ২৮ রান করেন। দলের সফল অলরাউন্ডার সাকিব এই দিন মাত্র ১ রান করেই আউট হন।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ওভারে ১৬০ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দেরাবাদ। দলের পক্ষ্যে অধিনায়ক সামি ১৯ বলে ১ চার ও ৩ ছয়ে ২৯ রান করেন। এছাড়া ভেনুগোপাল রাও ২৬ বলে ২৭ এবং নামান ওঝা ২৩ বলে ২৬ রান করেন।

কলকাতার হয়ে সাকিব আল-হাসান ৪ ওভার বল করে ২৫ রানে ১টি উইকেট দখল করেন। এছাড়াও মর্নে মরকেল, ডেসকাট ও বিনয় কুমার একটি করে উইকেট নেন।

এই হারে প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেলো হায়দেরাবাদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ