• সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:১০ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

মোদির শপথ অনুষ্ঠানে যোগ দেবেন সোনিয়া ও রাহুল

timthumb.phpআন্তর্জাতিক ডেস্ক : আগামী ২৬ মে সোমবার দিল্লির রাষ্ট্রপতি ভবনে বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ ভারতের ১৪তম প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দেবেন দেশটির জাতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া ও তার ছেলে রাহুল গান্ধী। এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ সার্কভুক্ত দেশগুলোর রাষ্ট্রপ্রধানরা। ইতোমধ্যেই বর্ণাঢ্য এ শপথ অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমন্ত্রণ জানানো হয়েছে আড়াই হাজার অতিথিকে। অনুষ্ঠানকে ঘিরে কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে বলেও জানা গেছে।
এর আগে মোদীর শপথ অনুষ্ঠানে ক্ষমতাসীন কংগ্রেসের তরফে বিদায়ী প্রধানমন্ত্রী মনমোহন সিংসহ বেশ কয়েকজন সিনিয়র নেতার উপস্থিত থাকার কথা জানানো হলেও সোনিয়া ও রাহুল গান্ধী অংশ নেবেন কি না সে বিষয়টি স্পষ্ট করা হয়নি। তবে আজ শনিবার কংগ্রেস সূত্রের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করে ভারতীয় গণমাধ্যমগুলো।
প্রসঙ্গত ভারতের ১৬ লোকসভা নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয় গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এনডিএ জোট। আর টানা ২ মেয়াদে ক্ষমতায় থাকার পরও কংগ্রেসের হয় ভরাডুবি। লোকসভা নির্বাচনে বিজেপি জোট পেয়েছে ৩৬৩ আসন। আর এতে বিজেপি একাই পেয়েছে ২৮২ আসন। এছাড়া কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট পায় মাত্র ৫৮টি এবং কংগ্রেস পেয়েছে মাত্র ৪৪টি আসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ