• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
ছত্তিশগড়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ, শীর্ষ মাওবাদী নেতাসহ নিহত ২৯ হাতি দিয়ে চাঁদাবাজির দায়ে দুই যুবককে ৬ মাসের কারাদণ্ড খানসামায় ৩৫ শতক জমির পটল গাছ উপড়ে দিলো দূর্বৃত্তরা ফুলবাড়ীতে বৈশাখী মঞ্চে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলেন পৌর মেয়র নীলফামারীতে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে ৬ ব্যক্তি কারাগারে নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা উপজেলা পরিষদ নির্বাচন: প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাঁর ভাইসহ তিনজনকে অপহরণ ইরানের ওপর মার্কিন হামলার অনুমতি দিচ্ছে না উপসাগরীয় দেশগুলো নদীতে গোসলে নেমে নিখোঁজ ২ ভাইয়ের লাশ উদ্ধার পদ্মা নদীতে গোসলে নেমে নিখোঁজ ২ শিশু

নজরুলের মাজারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

Nazrulসিসি নিউজ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে অবস্থিত আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে কবি পরিবার, ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন।

রোববার সকালে বিদ্রোহী কবির ১১৫তম জন্মবার্ষিকীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সকাল সাড়ে ৬টায় মাজারে প্রথম শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

এসময় তিনি বলেন, নজরুল তারুণ্যের কবি। তার লেখায় বিদ্রোহ কারণ সমাজ থেকে অন্যায় ,দুর্নীতি, অসত্য দূর করার জন্য তিনি বিদ্রোহ করেছেন। আজ আমাদের সবার উচিত নজরুলকে বেশি বেশি করে চেনা, জানা।

এরপর কবি পারিবার শ্রদ্ধা জানায়। কবির নাতনি খিলখিল কাজী বলেন, তার লেখায় সবসময় অসাম্প্রদায়িক চেতনা ছিল। সেই চেতনাকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে হবে। তার গান তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে। নজরুলকে শুধু জন্ম, মৃত্যু দিনে স্মরণ করা হচ্ছে। কিন্তু তার গান, নাটক, উপন্যাস নিয়ে ভিজ্যুয়াল মিডিয়ায় কাজ হচ্ছে কম।

সাংস্কৃতিক মন্ত্রণালয়ের পক্ষে মন্ত্রী আসাদুজ্জামান নূর শ্রদ্ধাজ্ঞাপন শেষে বলেন, বঙ্গবন্ধু ‍শেখ মুজিবুর রহমান কাজী নজরুল ইসলামকে জাতীয় কবির মর্যাদা দিয়েছিলেন। আমাদের দেশে সাম্প্রদায়িক শক্তি মাথা চাড়া দিয়ে উঠেছে। তাই তার লেখনির গুরুত্ব এখনো ফুরিয়ে যায় নি। তিনি আমাদের মধ্যে না থাকলেও তার গুরুত্ব আমাদের মধ্যে বাড়ছে। মুক্তিযুদ্ধে তার গান কবিতা লেখনি আমরা ধারণ করেছিলাম।

আওয়ামী লীগের পক্ষে কবির মাজারে শ্রদ্ধা জানান দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। বিএনপির পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জ ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন কবির মাজারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ