• শনিবার, ০২ জুলাই ২০২২, ০৩:০১ অপরাহ্ন |

তারেককে ভারত সফরের আমন্ত্রণ জানালেন মোদি

Tareqসিসিনিউজ: ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর সর্বপ্রথম নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

সোমবার শপথ গ্রহণের পরক্ষণেই তারেক রহমানের পক্ষ থেকে তার লিখিত শুভেচ্ছাবার্তাটি প্রধানমন্ত্রী মোদির হাতে পৌঁছে দেন বিজেপির সেন্ট্রাল ফরেন অ্যাফায়ার্স সেক্রেটারি বি জে জলি।

এ বার্তা পেয়ে তিনি তারেক রহমানকে তার দল ও সরকারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তারেক রহমানকে ভারত সফরের আমন্ত্রণ জানান। বি জে জলি টেলিফোনে তারেক রহমানের ব্যক্তিগত কর্মকর্তা অ্যাডভোকেট হুমায়ুন কবিরকে এ কথা জানিয়েছেন।

লন্ডনে অবস্থানরত তারেক রহমানের পক্ষ থেকে জানানো হয়, তিনি তার বার্তায় ভারতের নতুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বলেছেন, ‘আপনার সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ-ভারত এবং বিএনপি-বিজেপির পারস্পরিক সম্পর্ক অতীতের চেয়েও জোরদার হবে। সার্কের গুরুত্বপূর্ণ দেশ হিসেবে আপনি এ অঞ্চলের সার্বিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবেন বলে আমি প্রত্যাশা করি।

আপনার মাধ্যমে দুই দেশ ও দুই দলের মধ্যে সম্পর্কের এক নতুন দিগন্তের সূচনা হবে।’

তারেক রহমান আশা প্রকাশ করেন, নতুন প্রধানমন্ত্রী মোদি অতীতের সম্পর্কের সীমাবদ্ধতাগুলো দূর করে বাংলাদেশের জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটাবেন। এতে সংখ্যাধিক্য জনগণের নেতিবাচক মনোভাবের পরিবর্তন ঘটবে। ভারত হয়ে উঠবে বাংলাদেশের সর্বসাধারণের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধুরাষ্ট্র। একদেশদর্শী ভূমিকার অবসান ঘটবে বলে তিনি আশা প্রকাশ করেন।  সূত্র: রাইজিং বিডি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ