• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:৩৮ পূর্বাহ্ন |
শিরোনাম :

দেশে আ.লীগ প্রতিষ্ঠা করতে হবে

Surinঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত ‘সাবেক ও বর্তমান আমলাতান্ত্রিক সরকার ব্যবস্থা কাটিয়ে দেশে আওয়ামী লীগের সরকার প্রতিষ্ঠা করতে হবে।’ দুর্নীতিবাজ ও উশৃঙ্খল গুটিকয়েক নেতার দায় দল নিতে পারে না বলে মন্তব্য করে তিনি বলেছেন, এদের কোনো রকম অপরাধ সহ্য করা হবে না। সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় সুরঞ্জিত এ সব কথা বলেন। সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ‘অনিয়ম, দুর্নীতিবাজ ও উশৃঙ্খল গুটিকয়েক নেতার দায় দল নিতে পারে না। এদের কোনোরকম অপরাধ সহ্য করা হবে না। সব কিছু কাটিয়ে আমাদের সুস্থ রাজনীতিতে ফিরতে হবে। তাহলেই দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাবে।’

ভারতের পররাষ্ট্রনীতি বলবৎ থাকবে জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, ভারতে গণতান্ত্রিক পদ্ধতিতে সরকার আসে সরকার যায়। তবে তাদের পররাষ্ট্রনীতির কোনো পরিবর্ত হয় না। এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশকে ব্যবহার করে অন্যদেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না। বাংলাদেশে ভারত বিরোধী রাজনীতি করতে দেয়া হবে না।

প্রবীণ এই পার্লামেন্টারিয়ান আরো বলেন, ‘ভারতে গণতান্ত্রিক পদ্ধতিতে সরকার আসে, সরকার যায়। তবে তাদের পররাষ্ট্রনীতির কোনো পরিবর্তন হয় না। এ নিয়ে যারা বিভ্রান্তি ছড়াচ্ছেন তারা বোকার স্বর্গে আছেন।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জ ও ফেনীর ঘটনায় সবাই বিব্রত। এটা অপরাজনীতি ও দুঃশাসনের ফল। এ থেকে বের হয়ে সরকারকে দল নির্ভর হতে হবে। তৃণমূল থেকে নির্বাচনের মাধ্যমে দলকে সুসংগঠিত করতে হবে। সুসংগঠিত দল ও সুশৃঙ্খল রাজনীতি সরকারকে পাঁচ বছর ক্ষমতায় রাখতে পারবে।

বিএনপি নেতা এমকে আনোয়ারের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আপনার এলাকার সংখ্যালঘুদের দেশ ছাড়া করছেন। এর দায় আপনাকে নিতে হবে।

সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়, সাম্যবাদী দলের স্থায়ী কমিটির সদস্য হারুন চৌধুরী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ