• বুধবার, ২৯ জুন ২০২২, ০১:১৫ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

নীলফামারীতে গণসঙ্গীত উৎসবের সার্বিক প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন

SAM_5200নীলফামারী প্রতিনিধি: স্বাধীনতা পরবর্তি প্রথমবারের মত শুরু হচ্ছে গণসঙ্গীত উৎসব। আর উৎসবের আনুষ্ঠানিকতা পাচ্ছে নীলফামারী জেলায়। কাল মঙ্গলবার বিকেলে নীলফামারী শহরের উন্মুক্ত মঞ্চে দু’দিন ব্যাপী উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ও সদর আসনের সাংসদ আসাদুজ্জামান নুর।
“ছিড়ে ফেল দৃঢ় হাতে চক্রান্তের জাল” প্রতিপাদ্যকে সামনে রেখে উৎসবের আয়োজন করেছে বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গণসঙ্গীত শিল্পি ফকিড় আলমগীর।
উৎসবের সার্বিক প্রস্তুতি নিয়ে সোমবার দুপুরে নীলফামারী শিল্পকলা অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনের আয়োজন করে বৃহত্তর রংপুর জেলা গণসঙ্গীত উৎসব উদযাপন পরিষদ। বিপ্লব প্রসাদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন উৎসব কমিটির সদস্য সচিব আহসান রহিম মঞ্জিল, সদস্য মাহবুব রহমান ও মাধব চন্দ্র সরকার।
সংবাদ সম্মেলনে জানানো হয়, মঙ্গলবার বিকেলে ৫টায় আনুষ্ঠানিক ভাবে উৎসব শুরু হয়ে পরদিন বুধবার রাতে শেষ হবে গণসঙ্গীত উৎসব। রংপুর বিভাগের ১৩টি দল গণসঙ্গীত পরিবেশন ছাড়াও আবৃত্তি, নৃত্য পরিবেশন করবেন বিভিন্ন সংগঠন।
বৃহত্তর রংপুর জেলা গণসঙ্গীত উৎসব উদযাপন কমিটির আহবায়ক বিপ্লব প্রসাদ জানান, মুক্তিযুদ্ধের চেতনা লালন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া, স্বাধীনতা বিরোধীদের চক্রান্ত রুখে দিয়ে তথা গণমানুষের মধ্যে মুক্তিযুদ্ধের প্রকৃত তথ্য পৌঁছে দেওয়ায় গণসঙ্গীত উৎসবের মুল উদ্দেশ্য।
তিনি জানান, নীলফামারী থেকে শুরু হয়ে পর্যায় ক্রমে ৬৪জেলা শেষে বিভাগীয় পর্যায়ের পর জাতীয় পর্যায়ে ঢাকায় গণসঙ্গীত উৎসব অনুষ্ঠিত। স্বাধীনতা পরবতি সময়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগীতায় প্রথমবারের মত গণসঙ্গীত উৎসব অনুষ্ঠিত হচ্ছে দেশে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ