• সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৪০ অপরাহ্ন |

সৃজনশীল মেধা অন্বেষণে বিভাগীয় সেরা তওকির আজিজ

Towkir Azizলালমনিরহাট প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ২য় বারের মত আয়োজিত সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার রংপুর বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় উচ্চ মাধ্যমিক পর্যায়ে বিজ্ঞান বিষয়ে বছরের শ্রেষ্ঠ মেধাবী নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করে লালমনিরহাট জেলাধীন হাতীবান্ধা আলিমুদ্দিন ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিক ১ম বর্ষের বিজ্ঞান বিভাগের ছাত্র তওকির আজিজ।
আর আগে ২০১৩ সালে প্রথমবারের মত আয়োজিত সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় তওকির আজিজ বিভাগীয় সেরা হওয়ার কৃতিত্ব অর্জন করে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক পুরস্কৃত হয়।
তওকির আজিজ বড়খাতা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আজিজুল ইসলাম ও বড়খাতা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা তওহিদা খাতুন এর কনিষ্ঠ পুত্র বলে জানা গেছে।
তওকির আজিজ -এর অনুভূতি জানতে চাইলে সে সিসিনিউজকে জানায়, আমি বিভাগীয় পর্যায়ে বিজয়ী হতে পেরে সত্যিই আনন্দিত। জাতীয় পর্যায়ে যেন বিজয়ী হতে পারি এজন্য সকলেই দোয়া করবেন।
উল্লেখ যে, গত ২০ মে রংপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে দিন ব্যাপী বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৩টি গ্রুপে ৪টি বিষয়ে মোট ১২ জন শিার্থী বিজয়ী নির্বাচিত হয় এবং ২৮ মে জাতীয় পর্যায়ে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করে। বিভাগীয় কমিশনার দিলোয়ার বখ্ত বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে নগদ টাকা, সনদপত্র, এবং বই বিতরণ করেন।
তওকির আজিজ এর আগে উপজেলা পর্যায়ে বিজ্ঞান, ভাষা-সাহিত্য এবং গণিত ও কম্পিউটার মোট তিনটি বিষয়ে সেরা মেধাবী নির্বাচিত হয়ে জেলা পর্যায়ে অংশগ্রহণ করে এবং জেলা পর্যায়ে বিজ্ঞান ও ভাষা-সাহিত্য বিষয়ে বিজয়ী হয়ে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ