• সোমবার, ২৭ জুন ২০২২, ০৪:৫৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম রাজশাহী বরিশাল ও সিলেটে সমাবেশ করবে ১৪ দল

Awamiসিসিনিউজ : বিরোধীদলীয় জোটের অপপ্রচার, যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে জনমত গড়ে তোলা ও তৃণমূলে ১৪ দলকে সংগঠিত করতে জুন মাসের মধ্যে ৪ টি মহানগরে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ১৪ দল। আজ মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠক শেষে কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, বিরোধীদলীয় জোটের অপপ্রচার, ষড়যন্ত্র, যুদ্ধাপরাধীদের বিচারকে ত্বরান্বিত ও তৃণমূলে ১৪ দলকে সংগঠিত করতে আগামী জুন মাসের মধ্য বরিশাল, রাজশাহী, সিলেট ও চট্টগ্রামে সমাবেশ করা হবে।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, জাতীয় পার্টির নেতা শেখ শহিদুল ইসলাম, ন্যাপ নেতা ইসমাইল হোসেন, তরিকত ফেডারেশনের মহাসচিব লায়ন এম এ আউয়াল, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, উপদপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ উপস্থিত ছিলেন।
মোহাম্মদ নাসিম বলেন, সম্প্রতি দেশে গুম-খুন উদ্বেগের সৃষ্টি করেছে। অপরাধী সব সমাজেই অপরাধী। অপরাধী যেই হোক- তাকে বিচারের আওতায় আনতে হবে। ছাড় দেওয়া চলবে না। এর মধ্যে কোন ভাবেই রাজনীতিকে জড়ানো যাবে না। নারায়ণগঞ্জের গুম-খুনের ঘটনার সঙ্গে জড়িত বলে অভিযুক্ত তিন সেনা সদস্যেরও বিচার হচ্ছে দাবি করে তিনি বলেন, আশা করি, জড়িত অন্যান্যদেরও আইনের আওতায় আনা হবে। নারায়ণগঞ্জ, ফেনী ও লক্ষীপুরের নৃশংস ঘটনা নিয়ে বিএনপিকে রাজনীতি না করারও আহ্বান জানান নাসিম।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার র‌্যাব বিলুপ্ত করার দাবীর সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, বেগম জিয়াইতো র‌্যাব সৃষ্টি করছেন। এখন কেন র‌্যাব বিলুপ্ত করতে চান? আসলে দেশে নৈরাজ্য সৃষ্টি হোক, মানুষ খুন হোক- এটাই তিনি চান। আর এর মধ্য দিয়ে তিনি ফয়দা লুটবেন। তাদের পক্ষ থেকেই এ বাহিনী বিলুপ্তির দাবি সন্দেহমূলক। এর পেছনে ষড়যন্ত্র থাকতে পারে। বিরোধিতা করা বিএনপির রাজনৈতিক ট্র্যাডিশন-এই দাবী করে তিনি বলেন, আপনারা কেন, কিসের জন্য আন্দোলন করতে চান? ২১ আগষ্ট গ্রেনেড হামলার বিচার না করে যিনি জজ মিয়া নাটক সাজান, যিনি নিজের স্বামীর হত্যার বিচার করেন না, তিনি আবার কিসের আন্দোলন করবেন?
উত্তরবঙ্গে বাস মালিক সমিতির নেতাদের ডাকা ধর্মঘট প্রত্যাহারের আহবান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ধর্মঘট প্রত্যাহার করুন। জনগণকে জিম্মি করে দাবী আদায়ের পন্থায় যাবেন না। প্রশাসনকে বলবো, আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে। যে বিষয় আলোচনার মাধ্যমে সমাধান করা যায়, সে বিষয় নিয়ে ধর্মঘট ডাকতে হবে কেন?


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ