• শনিবার, ২৫ জুন ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন |

টুইটারে নওয়াজ কন্যা: পাক-ভারত শত্রুতা কবর দেয়া উচিৎ

78842_1আন্তর্জাতিক ডেস্ক: পাক-ভারত শান্তিপূর্ণ সম্পর্ক নতুন করে শুরু হবে- এমন প্রত্যাশা ব্যক্ত করে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ শরিফ বলেছেন, অতীতের বিষয়গুলো নিয়ে ভারত-পাকিস্তানের সম্পর্ক বন্দি থাকবে কেন? সব ধরনের শত্রুতা কবর দিয়ে নতুন করে দেশ দু’টির সম্পর্ক শুরু করা উচিৎ। সোমবার নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে নওয়াজ শরিফের উপস্থিতি গত শনিবার নিশ্চিত হওয়ার পর এক টুইটার বার্তায় পাক-প্রধানমন্ত্রীর মেয়ে এ কথা বলেন। এর আগে পাকিস্তানের সংবাদমাধ্যমে জানানো হয়েছিল, গত ২১ মে ভারতের পক্ষ থেকে নরেন্দ্র মোদির শপথের আমন্ত্রণ গ্রহণের পক্ষে যারা নওয়াজ শরীফকে চাপ দিয়েছিলেন, তার মধ্যে অন্যতম মরিয়ম নওয়াজ শরিফ। তিনি ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগের একজন সক্রিয় নারী রাজনীতিক।
টুইটারে ভারত-পাকিস্তানের ঐক্যের আকাক্সক্ষা ব্যক্ত করে মরিয়ম লিখেছেন, প্রতিবেশী ভারত ও পাকিস্তান বিভক্ত কোরিয়ার মতো থাকছে কেন? কেন ইউরোপের মতো নয়? এ ছাড়া তিনি লেখেন, ব্যক্তিগতভাবে আমি মনে করি, ভারতের নতুন সরকারের সঙ্গে আন্তরিক সম্পর্ক গড়ে তোলা উচিত। এতে করে উভয় দেশের মনস্তাত্ত্বিক প্রতিবন্ধকতা, ভয় ও সংশয় দূর হবে। মরিয়ম লিখেছেন, আগ্রাসন শুরু করা সহজ কিন্তু থামানো কঠিন। নিষ্ঠুরতা ও সশস্ত্র বাহিনী অনৈতিকতার উপাদান।
এদিকে এক টিভি চ্যানেলে দেয়া সাক্ষাতে মরিয়ম শনিবার জানান, উভয় দেশের প্রধানমন্ত্রীকে জনগণের প্রত্যাশা সম্পর্কে সজাগ হতে হবে। যুদ্ধ ও নিরপরাধ মানুষকে বিপদে ফেলা দূরদর্শী নেতা ও সত্যিকার রাষ্ট্রনেতার বাস্তব পরীক্ষা নয়, বরং এসব প্রতিরোধ করাই নেতৃত্ব। সূত্র : জি নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ