• সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৩২ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

পরিবহণ ধর্মঘট স্থগিত

1220140527174056সিসিনিউজ: রাজশাহী বিভাগ ও ময়মনসিংহ অঞ্চলের সব জেলার পরিবহণ ধর্মঘট স্থগিত করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে যানবাহন চলাচল শুরু করেছে।

মহাসড়কে পুলিশের হয়রানি, নছিমন, করিমন, ভটভটি চলাচল বন্ধসহ ছয় দফা দাবিতে সড়ক পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনগুলোর ডাকে পরিবহণ ধর্মঘট শুরু হয়। ধর্মঘটের কারণে সীমাহীন দুর্ভোগে পড়েন দূরপাল্লার যাত্রীরা।

মঙ্গলবার বিকেলে সচিবালয়ে যোগাযোগ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ) এবং মালিক ও শ্রমিক সংগঠনের মধ্যে বৈঠক হয়। বৈঠক শেষে পরিবহণ ধর্মঘট স্থগিতের ঘোষণা দেওয়া হয়।
বৈঠকে উপস্থিত ছিলেন বিআরটিএর চেয়ারম্যান নজরুল ইসলাম, বাংলাদেশ পরিবহণ মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ ও বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী।

এর আগে মঙ্গলবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেছিলেন, নছিমন, করিমন ও ভটভটি মহাসড়কে আগেও নিষিদ্ধ ছিল। এসব যানবাহন বন্ধ করার জন্য প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

তবে নছিমন, করিমন ও ভটভটি মহাসড়ক ছাড়া অন্যান্য সড়কে চলতে পারবে। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ঘোষণার পর বিভিন্ন অঞ্চলের মহাসড়কে নছিমন, করিমন, ভটভটির বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে।

পরিবহণ মালিক শ্রমিকদের দাবিগুলোর মধ্যে রয়েছে : নছিমন, করিমন, ভটভটি, পাওয়ারটিলার, ট্রাক্টরসহ অবৈধ যান চলাচল বন্ধ; সিএনজি, মাহেন্দ্র, থ্রি হুইলার, ইমার রুট পারমিট-বহির্ভূত এলাকায় চলাচল বন্ধ এবং রুট পারমিট প্রদান বন্ধ; ইজারাকৃত বিআরটিসি ও দ্বিতল বাস উপজেলা পর্যায়ে চলাচল বন্ধ; স্কেলের নামে অবৈধ চাঁদাবাজি বন্ধ; বিআরটিএর ট্যাক্স টোকেন ও ফিটনেসের বর্ধিত ফি প্রত্যাহার এবং সব ধরনের পুলিশি হয়রানি বন্ধ করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ