• সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:৪৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

বাজারে আসছে মাইক্রোসফটের স্মার্টওয়াচ

1205প্রযুক্তি ডেস্ক: ঘোষণাটা এসেছিল সেই ২০০৮ সালে। ২০১৪ সালে বাজারে আসার কথা মাইক্রোসফটের স্মার্টওয়াচ। উইন্ডোজ অপারেটিং সিস্টেম প্রস্তুতকারী এই প্রতিষ্ঠান প্রাথমিকভাবে ঘড়িটির নকশা এবং পরীক্ষামূলক সংস্করণ তৈরির ভার দিয়েছে অ্যাক্সেসরিজ এবং কাইনেক্ট সেন্সর নিয়ে কর্মরত একটি দলকে।

ঘড়িটিতে ১.৫ ইঞ্চি আকৃতির স্পর্শ পর্দার পাশাপাশি থাকছে পরিবর্তনশীল ব্যান্ড (নীল, লাল, হলুদ, কালো, সাদা এবং ধূসর রঙ)। এই স্মার্টওয়াচের অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হবে উইন্ডোজ এইট এর বিশেষ সংস্করণ ৪জি।
নতুন এই স্মার্টওয়াচের মাধ্যমে স্মার্টফোনের বিভিন্ন সুবিধাও পাওয়া যাবে। স্মার্টফোনের সঙ্গে বিনাতারে সংযুক্ত করে গান পরিবর্তন, নোটিফিকেশন ইত্যাদি নিয়ন্ত্রণ করা যাবে।

এছাড়া বিশেষ সেন্সর থাকবে যা শরীরবৃত্তিক বিভিন্ন তথ্য পেতে সাহায্য করবে। স্বচ্ছ অ্যালুমিনিয়ামের কাঠামোতে তৈরি এই স্মার্টওয়াচ আসতে পারে ‘সারফেস’ ব্র্যান্ড নাম নিয়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ