• সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:০২ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

খালেদার আন্দোলনে নামার বক্তব্য এখন জনগণ বিশ্বাস করে না

Masudসিসিনিউজ: বিশিষ্ট সাংবাদিক মাসুদ মজুমদার বিএনপি নেত্রী খালেদা জিয়ার তরফে শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার ঘোষণার বিশ্লেষণ করেছেন।
ঢাকার দৈনিক নয়া দিগন্ত’র এ উপ সম্পাদকের সাথে এক আলাপচারিতায় তার বিশ্লেষণ পরিবেশন করেছে রেডিও তেহরান। পাঠকদের জন্য তা তুলে ধরা হলো-
খালেদা জিয়ার নেতৃত্বে ১৯ দলীয় জোট ৫ জানুয়ারীর নির্বাচনকে ভণ্ডুল করতে না পারলেও বর্তমান সরকারকে বৈধতার সংকটে ফেলতে পেরেছে এটি নিঃসন্দেহে একটি অর্জন।
কিন্তু গণ আন্দোলনের মাধ্যমে বর্তমানের অবৈধ সরকারকে হটিয়ে দেয়ার ক্ষেত্রে বেগম জিয়া যেসব বক্তব্য দিচ্ছেন তা জনগণকে কতোটা সম্পৃক্ত করতে পারছে তা নিয়ে প্রশ্ন রয়েছে।
খালেদা জিয়া বারবার বলছেন সরকারের বিরুদ্ধে আন্দোলন করবেন। কিন্তু কখন তিনি জোরালো আন্দোলন করবেন জনগণের মধ্যে সেই প্রশ্ন উঠছে।
একটি সরকার যখন পচে যায় এবং সামগ্রিক ব্যর্থতার মুখোমুখি এসে দাঁড়ায় তখনও বিরোধী দলীয় নেতার পক্ষ থেকে যখন আন্দোলনের কথা বলা হয় জনগণ তা বিশ্বাস করতে চায় না।
মোদির ব্যাপারে শেখ হাসিনার মন্তব্য
ইনডিয়ার প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদী দায়িত্ব পালন করবেন বলে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কথা বলেছেন তাতে আসলে তিনি কি বুঝাতে চাচ্ছেন তা আমাদের কাছে স্পষ্ট নয়।
এরমধ্যে না কোনো কূটনৈতিক বার্তাবহন করে, না কোনো রাজনৈতিক বার্তা বহন করে।
বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে ইনডিয়ার প্রধানমন্ত্রী কী ভূমিকা পালন করবেন এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা কতটুকু রিপ্রেসেন্ট করতে পারবেন সেটি দেখার বিষয়।
নরেন্দ্র মোদী তারেক রহমানকে ভারত সফরের আমন্ত্রণ জানানোর ফলে বাংলাদেশের বর্তমান আওয়ামী লীগ সরকারের জন্য যে তা বিব্রতকর তাতে কোনো সন্দেহ নেই।
তাছাড়া এর ফলে কূটনৈতিকভাবে আওয়ামী লীগ সরকারের জন্য একটা বড় শুন্যতা তৈরি হয়েছে তাতেও কোনো সন্দেহ নেই। একইসাথে আওয়ামী লীগ সরকার যে অভ্যন্তরীণ সংকটে পড়েছে তাতেও কোনো সন্দেহ নেই।

উৎসঃ   রেডিও তেহরান


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ