• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

নিখোঁজ বিমানটি নিয়ে নতুন রহস্য

bimanসিসি নিউজ: যে শব্দ সংকেতটি কেন্দ্র করে মালয়েশিয়ার নিখোঁজ বিমান অনুসন্ধান অভিযান পরিচালনা করা হচ্ছিল সেটি বিমানটির ব্ল্যাক বক্স থেকে এসেছিল বলে মনে করা হচ্ছে না। মার্কিন নৌবাহিনীর একজন কর্মকর্তা বৃহস্পতিবার একথা বলেন। ফলে নিখোঁজ বিমানটি নিয়ে নতুন করে রহস্যের সৃষ্টি হলো।
মার্কিন নৌবাহিনীর সামুদ্রিক প্রকৌশল বিভাগের উপ-পরিচালক মাইকেল ডিন সংবাদমাধ্যম সিএনএনকে বলেন, এখন ব্যাপক আন্তর্জাতিক মতৈক্য হয়েছে যে ওই শব্দ সংকেতগুলো মনুষ্যসৃষ্ট অন্য কোনো উৎস থেকে এসেছিল যা ৮ মার্চ ২৩৯ জন যাত্রী নিয়ে নিখোঁজ হওয়া বিমানটির সঙ্গে সম্পর্কিত নয়।
তিনি বলেন, এপ্রিল মাসের গোড়ার দিকে দক্ষিণ ভারত মহাসাগরে শনাক্ত করা শব্দ সংকেত যদি ওই বিমানের ভয়েস রেকর্ডার বা অন-বোর্ড ডাটা থেকে আসতো তাহলে এতো দিন ওই শব্দ সংকেতের উৎস খুঁজে পাওয়া যেতো।
ডিন বলেন, ‘এ মুহূর্তে আমাদের সর্বোত্তম থিওরি হলো, ওই শব্দ সংকেত জাহাজ থেকে সংযুক্ত ইলেকট্রনিক পিঙ্গার লোকেটর থেকে এসেছে।
তিনি বলেন, তবে ওই শব্দ সংকেত ওই বিমানের ব্ল্যাক বক্ষ থেকে আসার সম্ভবনা সম্পূর্ণভাবে নাকচ করা যায় না। অবশ্য এর পক্ষে এ পর্যন্ত কোনো প্রমাণ মেলেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ