• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৪০ পূর্বাহ্ন |

বঙ্গবন্ধুর স্বাক্ষর দেখে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী

Hasinaসিসিনিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার জাপান জাতীয় প্রেসক্লাবে (জেএনপিসি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাক্ষর দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন। খবর বাসসের।

বঙ্গবন্ধু জাপান সফরকালে ১৯৭৩ সালের ২৯ অক্টোবর জেএনপিসি পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি ক্লাবের দর্শনার্থী বইতে স্বাক্ষর করেন।

স্বাক্ষর বইতে বাংলা ও ইংরেজিতে নিজের নাম শেখ মুজিবুর রহমান লিখে শুধু স্বাক্ষর করেন বঙ্গবন্ধু। স্বাক্ষরের নিচে তারিখ দেন ২৯.১০.৭৩। তবে তিনি কোনো মন্তব্য লেখেননি। দীর্ঘ ৪০ বছর পর বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপানে তার চার দিনের সরকারি সফরের শেষ দিন বুধবার জাপান জাতীয় প্রেসক্লাব পরিদর্শন করেন।

প্রধানমন্ত্রী জাপানের স্থানীয় সময় সকাল ১০টায় প্রেসক্লাবে যান এবং প্রথমেই দর্শনার্থী বই দেখেন, যেখানে ৪০ বছর আগে বঙ্গবন্ধু স্বাক্ষর করেছিলেন। বঙ্গবন্ধুর স্বাক্ষর দেখে শেখ হাসিনা খুবই আবেগাপ্লুত হন। পরে তিনি স্থানীয় সংবাদকর্মীদের সঙ্গে আলাপকালে বলেন, ‘এ স্বাক্ষর দেখে আমি আবেগাপ্লুত হয়ে পড়ি। ঐতিহাসিক এ স্বাক্ষর সংরক্ষণ করায় আমি ক্লাব কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।’

প্রধানমন্ত্রী পরে দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন। সেখানে তিনি বাংলায় মন্তব্য করেন, ‘আমার আন্তরিক শুভেচ্ছা রইল।’

এ সময় প্রেসক্লাব কর্তৃপক্ষ প্রধানমন্ত্রীকে কিছু উপহারসামগ্রী তুলে দেন। তিনিও বাংলাদেশের প্রাকৃতিক দৃশ্যসংবলিত একটি পেইন্টিং তাদের উপহার দেন।

এ সময় অন্যান্যের মধ্যে অ্যাম্বাসেডর অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, মুখ্য সচিব আব্দুস সোবহান সিকদার, ইআরডি সচিব মো. মেছবাহউদ্দিন, পররাষ্ট্রসচিব শহীদুল হক, প্রধানমন্ত্রী বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল ও ডেপুটি প্রেস সচিব বিজন লাল দেব উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ