• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:০৮ পূর্বাহ্ন |
শিরোনাম :

বরিশাল-৫ নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষার নির্দেশ

ECসিসিনিউজ: বরিশাল-৫ আসনের উপনির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করেছে ইসি। এই বৈঠকে নির্বাচনী এলাকায় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে বলা হয়েছে।

প্রধান নির্বাচন কশিনার কাজী রকিব উদ্দিন আহমেদের সভাপতিত্বে বেলা ১১ টায় শুরু হয়ে বৈঠকটি শেষ হয় দুপুর ১২ টা ৪৫ মিনিটে।

বৈঠকে পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসারের পাশাপাশি বরিশাল অঞ্চলের সংশ্লিষ্ট কর্মকর্তারা ও উপস্থিত ছিলেন।

বৈঠকসূত্রে জানা যায়, নির্বাচনী এলাকায় আইন শৃংখলা রক্ষায় ইতিমধ্যে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি গোয়েন্দা সংস্থাগুলোকে নজরদারি বাড়াতে বলা হয়েছে। তবে অন্যান্য উপ-নির্বাচনের মতো এ নির্বাচনেও সেনা বাহিনী থাকবে না বলে কমিশন এ বৈঠকে সিদ্ধান্ত নেয়।

নির্বাচনী এলাকায় ইতিমধ্যে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ ছাড়া আগামী ১১ জুন দিবাগত রাত থেকে যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সংশ্লিষ্ট এলাকার সন্ত্রাসীদের গ্রেফতার করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানান নির্বাচন কমিশনকে।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল বরিশাল-৫ সদর আসনের সংসদ সদস্য শওকত হোসেন হিরনের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। আগামী ১২ জুন এ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ২২৮ জন। পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৯৬৭ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৭১ হাজার ২৬১ জন। সম্ভাব্য ভোট কেন্দ্রের সংখ্যা ১৫৯টি।

এই আসনের জন্য মোট দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেবুন্নেছা আফরোজ। তিনি শওকত হোসেন হিরনের সহধর্মিণী। বিএনএফ মনোনীত প্রার্থী মো. সাইফুল ইসলাম লিটন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ