• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৫৪ পূর্বাহ্ন |

জার্মানির বিশ্বকাপ প্রস্তুতির শনির দশা

jerman coachখেলাধুলা ডেস্ক: জার্মান কোচ ইওয়াখিম ল্যোভ জার্মানির জন্য পুরো সপ্তাহটাই ছিল যেন অভিশপ্ত। কোথায় কোন খেলোয়াড় হোটেলের রিসেপশনে প্রস্রাব করে দিয়ে কেলেঙ্কারি করেছেন। কোচ ইওয়াখিম ল্যোভের ছয় মাসের জন্য ড্রাইভিং লাইসেন্স জব্দ হয়েছে। স্পন্সরের গাড়ি করেছে অ্যাক্সিডেন্ট।
জার্মান কোচ ইওয়াখিম ল্যোভ তার দলকে নিয়ে দক্ষিণ টিরোল-এর সেন্ট লিওনহার্ডে গেছেন ১০ দিনের চূড়ান্ত ট্রেনিং ক্যাম্পে। ক্যাম্প শুরু হওয়ার আগে ছিল জার্মান কাপ ফাইনাল- বায়ার্ন মিউনিখ বনাম বোরুসিয়া ডর্টমুন্ড। বার্লিনের সেই খেলায় জেতে বায়ার্ন কিন্তু খেলার পর ডর্টমুন্ড তথা জার্মান জাতীয় একাদশের ডিফেন্ডার কেভিন গ্রোসক্রয়েৎস বার্লিনের একটি হোটেলের রিসেপশনে প্রস্রাব করে দেন। ওদিকে আবার ওই কাপ ফাইনালেই বায়ার্ন তথা জার্মান জাতীয় একাদশের ক্যাপ্টেন ফিলিপ লাম পায়ে চোট পান এবং বায়ার্ন তথা জার্মান জাতীয় একাদশের গোলরক্ষক মানুয়েল নয়ার কাঁধে চোট পান।
গ্রোসক্রয়েৎস-এর কাহিনিটা আগে শেষ করা যাক। রাত যখন বাড়তে থাকে, তখন নাকি তিনি হেটেলের অন্য কয়েকজন অতিথির সাথে বচসার পর হোটেলের ফয়ারে ইয়ে করে দেন!
ল্যোভের ব্যাপারটা আরো সহজ। গাড়ি চালানোর সময় নিয়মকানুন না মানার দরুণ তার অ্যাকাউন্টে ১৮টা পেনাল্টি পয়েন্ট যুক্ত হয়েছিল, ফলে তার আগামী ছয় মাস গাড়ি চালানো বারণ করা হয়।
বাকি থাকল গাড়ি অ্যাকসিডেন্ট, যাতে একজন ৬৩ বছর বয়সি জার্মান গুরুতরভাবে আহত হয়েছেন।
ব্যাপারটা আর কিছু নয় মার্সিডিজ বেঞ্জ কোম্পানির স্পন্সর করা একটি স্পোর্টিং ইভেন্ট৷ পেশাদার টুরিং কার ড্রাইভার পাসকাল ভেরলাইন চক্কর দিচ্ছিলেন জাতীয় দলের সেন্টার-ব্যাক বেনেডিক্ট হোয়ভেডেজ-কে প্যাসেঞ্জার করে। চক্কর দিচ্ছিলেন জার্মান জাতীয় দলের প্রশিক্ষণ শিবিরের কাছেই। কি করে জানি না দুর্ঘটনা ঘটে।
জার্মান জাতীয় দলের আরেক সদস্য, মিডফিল্ডার ইউলিয়ান ড্রাক্সলার-ও সেই দুর্ঘটনা ঘটতে দেখেন। হোয়ভেডেজ এবং ড্রাক্সলার-কে নাকি পরে জাতীয় দলের ক্রীড়া মনস্তত্ত্ববিদ হান্স-ডিটার হেরমান-এর কাছে পরামর্শ নিতে হয়।
এত সব গোলমালের মধ্যে আসন্ন বিশ্বকাপের কথাটা সকলের মনে আছে তো? না থাকলে মনে করিয়ে দিই। গ্রুপ ‘জি’-তে জার্মানির প্রথম খেলা ১৬ জুন তারিখে, সালভাদরে পর্তুগালের বিরুদ্ধে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ