• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:৪১ অপরাহ্ন |

দিনাজপুরে শহীদ জিয়ার শাহাদতবার্ষিকী পালিত

BNP Picদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে বিভিন্ন কর্মসর্মসূীর মধ্য দিয়ে পালিত হয়েছে আধুনিক ও স্বনির্ভর বাংলাদেশের স্থপতি, বহুদলীয় গনতন্ত্রের প্রবর্তক এবং বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান’র ৩৩তম শাহাদতবার্ষিকী। এ সব কর্মসূচীর মধ্যে ছিল কুরআনখানী, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভা, দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কালো ব্যাচধারণ ইত্যাদি।
পৌর বিএনপি
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান-এর ৩৩তম শাহাদাতবার্ষিকী উপলে ৩০মে শুক্রবার বেলা ১২টায় শহরের চাউলিয়াপট্টি মোড়ে রান্না করা খাবার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব মোঃ লুৎফর রহমান মিন্টু। এ সময় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান উজ্জল, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মোকাররম হোসেন, পৌর বিএনপি’র সভাপতি আলহাজ্ব সোলায়মান মোল্লা, সাধারণ সম্পাদক সৈয়দ জাকির হোসেন বাবু, সহ-সভাপতি সিরাজ আলউ সরকার, যুগ্ম সম্পাদক সামসুজ্জামান চৌধুরী খোকা, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ জয়নাল আবেদীন মজনু, জেলা যুবদলের আহবায়ক মোঃ জাহাঙ্গীর আলম, এ্যাড. মোল্লা মোঃ সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ তরিকুল ইসলাম বুলু, সাংগঠনিক সম্পাদক জাহিদ আলীসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এদিকে বেলা সাড়ে ১২টায় শহরের রাজবাড়ীতে ৬ নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে রান্না করা খাবার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মুকুর চৌধুরী। এ সময় জেলা বিএনপি’র সহ-সভাপতি আলহাজ্ব মাহবুব আহমেদ,  পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান সরকার, সহ-সাংগঠনিক সম্পাদক মুখলেসুর রহমান শৈবাল, ওয়ার্ড বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোঃ জালাল উদ্দীন, বিএনপি নেতা মোঃ আলম, ছাত্রদল নেতা মুর্শেদ চৌধুরী এলিনসহ বিএনপির বিভিন্ন অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন। এছাড়া পৌরসভার ১২টি ওয়ার্ডে জেলা বিএনপি ও পৌর বিএনপি’র নেতৃবৃন্দ রান্না করা খাবার বিতরণ  করেন। এ সময় ওয়ার্ড কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
কৃষকদল
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান-এর ৩৩তম শাহাদাতবার্ষিকী উপলে ৩০মে শুক্রবার বেলা সাড়ে ১১টায় শহরের ফুলবাড়ী বাস স্ট্যান্ড এলাকায় রান্না করা খাবার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা কৃষকদলের আহবায়ক আলহাজ্ব আফতাব উদ্দীন আহমদ মন্ডল ও যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহবুব আহম্মেদ। এ সময় কৃষকদল জেলা বিএনপির পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শামসুল আলম চৌধুরী বাবলু, কৃষকদল নেতা খাদেমুল ইসলাম, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সদস্য খোকন, যুবদল নেতা আমিনুল ইসলাম মুন্না, পৌর কৃষকদলের আহবায়ক আলী আকবর, কোতয়ালী কৃষকদলের আহবায়ক আমিরুল ইসলাম ডাল্টন, কৃষকদল নেতা মোঃ খালেদ, সাইদুর রহমান, সিদ্দারাতুল ইসলাম বাবু, নুরু বিডিআর, সেলিম, আসলাম খান, আলমগীরসহ কৃষকদলের সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
মহিলাদল
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান-এর ৩৩তম শাহাদাতবার্ষিকী উপলে ৩০মে শুক্রবার বেলা পৌনে ১টায় শহরের বালুবাড়ী ঢাকাইয়াপট্টি এলাকায় রান্না করা খাবার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা মহিলাদলের আহবায়ক ও সাবেক এমপি আলহাজ্ব রেজিনা ইসলাম। এ সময় কোতয়ালী মহিলাদলের আহবায়ক আয়েশা রহমান, মহিলাদল নেত্রী খালেদা পারভীন, সাহেরা বেগম, মরিয়ম হোসেন, নাহিদ পারভীন, আফরোজা বেগম, রোশনী, রেনু, আম্মাতুন, শাহজাদী, রেহিনা, ময়না, পারুল, পারুলসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কোতয়ালী বিএনপি
শহীদ জিয়ার ৩৩তম শাহাদাতবার্ষিকী উপলে কোতয়ালী বিএনপি’র উদ্যোগে ১০টি ইউনিয়নে কুরআনখানী, মিলাদ ও দোয়া মাহফিল এবং দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরন করা হয়। সদর উপজেলার চেহেলগাগী ইউনিয়ন, সুন্দরবন ইউনিয়ন, ফাজিলপুর ইউনিয়ন, শেখপুরা, শশরা ইউপি’র কাউগা মোড়, আউলিয়াপুর ইউপি’র চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয় মাঠ, উথরাইল মালিগ্রাম মোড়, শংকরপুর, আস্করপুর ও কমলপুর ইউনিয়নের কমলপুর হাটসহ বেশ কয়েকটি  স্থানে দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। কর্মসূচীর উদ্বোধন করেন কোতয়ালী বিএনপির সভাপতি ও আস্করপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু বক্কর সিদ্দিক ও সাধারণ সম্পাদক ও পৌর সভার প্যানেল মেয়র মুরাদ অহম্মেদ। এ সময় কোতয়ালী বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি মোঃ রুহুল আমিন, সহ-সভাপতি ও শংকরপুর ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন, সহ-সভাপতি বদিউজ্জামান বদি, সহ-সভাপতি ও উথরাইল ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান সরকার, সাংগঠনিক সম্পাদক ও শেখপুরা ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক ও সুন্দরবন ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, কোষাধ্যক্ষ আইনুল হকসহ ইউনিয়ন বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পদক, সাংগঠনিক সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এছাড়া বিএনপি যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, কৃষকদল, তাতীদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদল ও সকল অঙ্গ-সহযোগি সংগঠন পৃথক পৃথকভাবে  শহরের ১২টি ওয়ার্ডে দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতণ করে।
এছাড়া জেলার বিরল, বোচাগঞ্জ, বীরগঞ্জ, বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর, কাহারোল, চিরিরবন্দরসহ ১৩ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় শহীদ জিয়ার ৩৩তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ