• শনিবার, ২৫ জুন ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন |

নওগাঁয় বজ্রপাতে নিহত ৭, আহত ৪০

Naogaon Pic 30.05.2014নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় মহাদেবপুর ও পোরশা উপজেলায় পৃথক বজ্রপাতের ঘটনায় ৭ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও কমপক্ষে ৪০জন। ঘটনাটি ঘটেছে আজ শুক্রবার সকাল সাড়ে ৭টায়। বজ্রপাতের প্রথম ঘটনাটি ঘটেছে মহাদেবপুর উপজেলার সরস্বতীপুর ধানের হাটে।
মহাদেবপুর থানার ওসি এনায়েত উদ্দিন জানিয়েছেন, প্রতি শুক্রব্রা সকাল থেকেই সরস্বতীপুরে ধানের একটি বিশাল হাট বসে। যথারীতি শুক্রবার সকাল থেকে সেখানে ধানের হাট শুরু হয়। ক্রেতা বিক্রেতার সমাগম ঘটে। হঠাৎ করে শুরু হয় ঝড় ও বৃষ্টি। সেই সাথে মেঘের গর্জন। এক পর্যায়ে বজ্রপাতের ঘটনা ঘটে। এই ঘটনায় ৩জন ঘটনাস্থলেই নিহত হয়। পরে মহাদেবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর আরও ৩জনের মৃত্যু ঘটে। নিহতরা হলেন- নওগাঁ সদর উপজেলার ফারাদপুর গ্রামের আশরাফ আলীর ছেলে আজিজার রহমান (৪০), মহাদেবপুর উপজেলার চৌমাশিয়া গ্রামের মৃত ফারাতুল্লাহর ছেলে হাফিজুর রহমান (৪২), উত্তরগ্রাম পূর্বপাড়া গ্রামের মৃত গফুর আলীর ছেলে ছামসুল আলম (৩৫), দাশড়া গ্রামের ইসমাইল হোসেনের ছেলে ইয়াকুব আলী (২০), বান্দাইল গ্রামের সাহেব আলীর ছেলে জসিম উদ্দিন (৪৩) এবং ভীমপুর গ্রামের আফজাল হোসেন (২৫)। আহতদের মধ্যে অবস্থার অবনতি ঘটলে হবিবর রহমান, সাইদুর রহমান, তাজেম আলী, আফজাল হোসেন ও আমিনুল ইসলামকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপরদিকে সকাল সাড়ে ৯টার দিকে জেলার পোরশা উপজেলার পাথরডাঙ্গা গ্রামে পৃথক বজ্রপাতের ঘটনায় সাবিনা ইয়াসমিন (৩৫) নামে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। তিনি ঐ গ্রামের নুর মোহাম্মদের স্ত্রী।
এদিকে এই ঘটনার পর বিকালে নওগাঁ জেলা প্রশাসকের জরুরী তহবিল থেকে মহাদেবপুর উপজেলার সরস্বতীপুরে বজ্রপাতের ঘটনায় নিহত ৬ পরিবারের প্রত্যেককে ২০ হাজার টাকা এবং আহত ব্যক্তিদের চিকিৎসার জন্য প্রত্যেককে ১০ হাজার টাকা করে অনুদানের ঘোষনা দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ