• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:০৩ অপরাহ্ন |

চোখের জলে ভাসলেন নেইমার!

Naymarঢাকা: বিশ্বকাপ প্রস্তুতির মাঝে অনুশীলনের সময় কান্নায় ভেঙে পড়লেন ব্রাজিলের এবারের বিশ্বকাপের প্রধান অস্ত্র নেইমার।

গতকাল নেইমারদের অনুশীলন দেখতে এসেছিলেন ১৭ বছর বয়সী লিওনার্দো মার্কেস নামের এক বালক। শরীরে কঠিন রোগ। চলাফেরা করতে পারেন না। হুইল চেয়ারই তার ভরসা। অনুশীলন শুরুর আগে বিশেষ এই সমর্থককে দেখেই তাকে মাঠের মাঝখানে এনে নেইমারদের সঙ্গে পরিচয় করিয়ে দেন ব্রাজিল কোচ লুই ফিলিপ স্কোলারি। স্বপ্নের নায়কদের হাতের সামনে পেয়ে ছবি আর সই শিকারে ব্যস্ত হয়ে পড়েন লিওনার্দো। এক সময় দেখা যায় লুইজ হুইলচেয়ার থেকে লিওনার্দোকে নামিয়ে সাইডলাইনে নিয়ে গিয়ে বসিয়েছেন। চলছে বল জাগলিংয়ের পালা। সেদিকে এগিয়ে আসেন নেইমারও।

নেইমার সামনে আসতেই তার হাতটা চেপে ধরে ওই বালক বলেন, ‘দেশের মাটিতে বিশ্বকাপটা এনে দাও। তা হলে শরীরের সব যন্ত্রণা ভুলে যাব। এই যন্ত্রণা দেহেই সয়ে যাবে!’
বালকের মুখ থেকে এই কথা শোনার পর থেকেই পুরো অনুশীলনে চোখের জল মুছতে দেখা গেছে ব্রাজিলের ভরসাকে। পরে সিলভা, লুইজরা শান্ত করেন নেইমারকে।
জলে আগুন নেভে। কিন্তু নেইমারের এই জলে হয়তো আগুন জ্বলবে দ্বিগুণ প্রখরতায়। বিশ্বকাপ জিততে চাওয়ার আগুন। এই জলের আরেক নাম রক্ত। হৃদয় থেকে ঝরা উত্তপ্ত রক্ত!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ