• শনিবার, ২৫ জুন ২০২২, ১০:৩৭ পূর্বাহ্ন |

সৈয়দপুরে দীর্ঘ ১৬ মাসেও মালয়েশিয়ার ভিসা পায়নি ৬৯ যুবক

Visaসিসিনিউজ: সরকারী ব্যবস্থাপনায় নীলফামারীর সৈয়দপুর থেকে নির্বাচিত ৬৯ জন বেকার যুবকের বিদেশে কর্মসংস্থান হয়নি। অন লাইনে রেজিস্ট্রেশন করা এসব যুবক দীর্ঘ ১৬ মাস অপো করেও মালেশিয়ার যাওয়ার ভিসা পায়নি। ভিসা না পেয়ে এসব বেকার যুবক তাদের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন।
খোঁজ নিয়ে জানা যায়, গত ২০১৩ সালের জানুয়ারী মাসে কম খরচে সরকারী উদ্যোগে মালয়েশিয়ায় কর্মসংস্থানের ল্েয প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় দেশব্যাপী অনলাইনে বেকার যুবকদের নাম তালিকাভূক্ত করা হয়। সৈয়দপুরে ইউনিয়ন ই-তথ্য কেন্দ্রের মাধ্যমে পৌর ও ইউনিয়নের প্রায় ২ হাজার বেকার যুবক নাম রেজিস্ট্রেশন করে। মালয়েশিয়ায় প্ল্যানটেশন খাতের এ কাজের জন্য ৬৯ জন বেকার যুবককে নির্বাচিত করা হয়। পরে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় লটারীর মাধ্যমে প্রথম পর্যায়ে ২৩ জন যুবককে ভিসার জন্য মনোনীত করে। মনোনীত এসব যুবককে প্রশিণসহ প্রবাসী কল্যাণ ব্যাংকে হিসাব খোলা হয়। এ ছাড়াও তাদের পাসপোর্ট, পুলিশ তদন্ত ও ডাক্তারী পরীা সম্পন্ন করে বিদেশ গমণের সকল কার্যক্রম চুড়ান্ত করা হয়। কিন্তু দীর্ঘ ১৬ মাস অপোর পরও তাদের ভিসা মেলেনি। মালয়েশিয়া থেকে ভিসা না আসায় নির্বাচিত যুবকরা হতাশ হয়ে পড়েছেন। একই ভাবে বাকি ৪৬ জন বেকার যুবকও তাদের বিদেশ যাওয়া নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন। এ ব্যাপারে নির্বাচিত কয়েকজন যুবক ােভ প্রকাশ করে জানান, বিদেশ যাওয়ার কার্যক্রম সম্পন্ন করতে তাদের ২০ থেকে ২৫ হাজার টাকা খরচ হয়েছে। কিন্তু ১৬ মাস গত হলেও মালয়েশিয়ায় যাওয়ার আশার আলো দেখতে পাচ্ছেন না। তাদের আশা এখন নিরাশায় পরিণত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরের একটি সুত্র জানায়, এ ব্যাপারে তারা কিছুই জানেন না। পুরো বিষয়টি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় তদারকি করছে। আমরা মন্ত্রণালয়ের নির্দেশে অন লাইনে বেকার যুবকদের নাম রেজিস্ট্রেশন কাজ সম্পন্ন করেছি মাত্র। আলাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ