• শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৪৪ পূর্বাহ্ন |

ফের চ্যাম্পিয়ন সাকিবের কলকাতা

timthumb.phpখেলাধুলা ডেস্ক: মনিশ পান্ডের ব্যাটে চড়ে দ্বিতীয়বারের মত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল বলিউড বাদশা শাহরুখ খানের মালিকানাধীন দল কলকাতা নাইট রাইডারস। প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাবকে ৩ উইকেটে হারিয়ে এ গৌরব অর্জন করে গৌতম গম্ভিরের নেতৃত্বাধীন কলকাতা।
পাঞ্জাবের দেয়া ২০০ রানের বিশাল লক্ষ্যকে তাড়া করে নির্ধারিত ২০ ওভারের ৩ বল হাতে রেখেই লক্ষে পৌঁছে যায় নাইটরা। দলের পক্ষে সর্বোচ্চ ৯৪ রানের অতিদানবীয় এক ইনিংস খেলেন মনিশ পান্ডে। মাত্র ৫০ বল মোকাবিলায় ৭ টি চার ও ৬টি বিশাল ছক্কায় এ রান করেন পান্ডে। এছাড়া অধিনায়ক গৌতম গম্ভির ২৩ এবং ইউসুফ পাঠান ৩৬ রান করেন।
পাঞ্জাবের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট দখল করেন কারানভির সিং। বাঁহাতি পেসার মিশেল জনসন নেন ২টি উইকেট। বাকি উইকেটটি আসে সাকিব আল হাসানের রানআউট থেকে।
এর আগে ঋদ্ধিমান সাহার টর্নেডো ইনিংসে ভর করে সপ্তম আইপিএলের মেগা ফাইনালে কলতাকাকে জয়ের জন্য ২০০ রানের বিশাল টার্গেট ছুড়ে দেয় পাঞ্জাব। ৫৫ বলে ১১৫ রান করে অপরাজিত থাকেন ঋদ্ধি। তবে নাইট বোলারদের দুর্দশার দিনেও উজ্জ্বল ছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান।
ব্যাঙ্গালুরুতে টস হেরে ব্যাটিংয়ে গিয়ে দলীয় ৩০ রানের মধ্যে দু ওপেনারকে হারিয়ে বিপদে পড়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব।তবে প্রীতির দলের বিপর্যয় ওই পর্যন্তই স্থায়ী হয়।কেননা এরপর কলকাতা বোলারদের তুলোধুনো করে দলের স্কোরটা অনেক বড় করে নেন ঋদ্ধি ও ভোরা।
১২৯ রানের জুটি গড়ে ১৮ তম ওভারে ব্যক্তিগত ৬৭(৫২) রানে ভোরা আউট হলেও শেষ পর্যন্ত তাণ্ডব চালিয়ে গেছেন ঋদ্ধি। এ উইকেটরক্ষকের ব্যাটে ভর করেই ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৯৯ রানের পুঁজি জরো করে পাঞ্জাব।
কলকাতার পক্ষে পিযূষ চাওলা ৪৪ রানে ২ উইকেট নিয়েছেন।সাকিব কোন উইকেট না পেলেও চার ওভারে খরচ করেছেন মাত্র ২৬ রান।নিজের প্রথম দু ওভারে মাত্র ৮ রান দিয়েছিলেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ