• সোমবার, ২৭ জুন ২০২২, ১১:০৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

২০৯ কোটি ৬১ লাখ টাকার প্রস্তাবিত বাজেট অনুমোদন

parlamentঢাকা: জাতীয় সংসদের উন্নয়ন ও অনুন্নয়ন খাতে আগামী অর্থবছরের জন্য (২০১৪-১৫) মোট ২০৯ কোটি ৬১ লাখ টাকার প্রস্তাবিত বাজেট অনুমোদন দেয়া হয়েছে।
রবিবার সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ সচিবালয় কমিশনের ২৫তম সভায় এ অনুমোদন দেয়া হয়।
কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক সভায় অংশ নেন। চিফ হুইপ আ স ম ফিরোজ বিশেষ আমন্ত্রণে সভায় যোগ দেন।
সংসদ সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব মো. আশরাফুল মকবুল, সংশ্লিষ্ট কর্মকর্তারা এবং অর্থ সচিব ফজলে কবির সভায় উপস্থিত ছিলেন।
প্রস্তাবিত বাজেটের মধ্যে অনুন্নয়ন খাতে ১৯৬ কোটি ৬৮ লাখ টাকা এবং উন্নয়ন খাতে ১২ কোটি ৯৩ লাখ টাকা বরাদ্দের অনুমোদন দেয়া হয়।
সভায় সংসদ সচিবালয়ে কর্মরত সাংবাৎসরিক কর্মচারীদের জন্য শতকরা ২০ ভাগ হারে মজুরি বৃদ্ধি সংক্রান্ত প্রস্তাব এবং সংসদ অধিবেশন শুরুর সাত দিন পূর্ব থেকে তিন দিন পর পর্যন্ত কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ১০০ টাকা হারে দুপুরের খাবার বাবদ ভাতা সংক্রান্ত প্রস্তাব অনুমোদন করা হয়।
এছাড়া গাড়িচালকের ছয়টি পদ সৃজন, চতুর্থ শ্রেণির কর্মচারীদের পদনাম পরিবর্তন এবং ৩৫০টি ল্যাপটপ (ব্যাগসহ), ৩৫০টি ইন্টারনেট মডেম (সিমসহ) একটি লেজার প্রিন্টার, একটি ইউপিএস, একটি নেটওয়ার্ক সুইচ ও একটি মাল্টিমিডিয়া প্রজেক্টর (স্ক্রীনসহ) জনবল ও সরঞ্জামাদি টিও এবং ই-তে অন্তর্ভুক্তকরণের প্রস্তাব অনুমোদন দেয়া হয়।
সভায় সংসদ ভবনের পুরাতন কেন্দ্রীয় শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা পরিবর্তন করে সময়োপযোগী ও আধুনিক মানের কেন্দ্রীয় শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা স্থাপনের লক্ষ্যে প্রয়োজনীয় অর্থ বরাদ্দের প্রস্তাব যাচাই করে গণপূর্ত মন্ত্রণালয়ের মাধ্যমে একনেকে প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়।
এছাড়া কর্মকর্তা কর্মচারীদের জন্য ৪৪৮টি ফ্ল্যাট নির্মাণের অর্থ বরাদ্দ বাড়ানোর প্রস্তাব সংসদ সচিবালয় কমিশনকে অবহিত করা হয়।
এছাড়া সভায় সংসদ ভবনের মূল নকশা ডিজিটাল ডিসপ্লের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ