• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন |

কিশোরগঞ্জ বিদ্যুৎ সরবরাহ অফিস উদ্বোধন শীঘ্রই

PDBএম.এন ইসলাম, সিসিনিউজ: দীর্ঘ দূরত্বের কারণে বিদ্যুৎ গ্রাহক হয়েও দ্রুত সেবা না পাওয়া নীলফামারীর কিশোরগঞ্জবাসীর দুর্ভোগ এবার লাঘব হতে চলেছে। অবশেষে তাদের প্রাণের দাবি নিজ জনপদে নতুন একটি বিদ্যুৎ সরবরাহ (আর,ই) অফিস স্থাপিত হচ্ছে যা সংশ্লিষ্ট বোর্ডের সাধারণ সভায় অনুমোদন পেয়েছে বলে জানা যায়।
জানা যায়, ১৯৮৯ সালে নীলফামারীর জলঢাকায় সৃষ্ট বিদ্যুৎ সরবরাহের অধীনে কিশোরগঞ্জ উপজেলা আওতাভূক্ত করা হয়।  এ উপজেলার বিদ্যুৎ গ্রাহকদের বিদ্যুতের নতুন সংযোগ, বিল সংক্রান্ত বিভিন্ন অভিযোগসহ বিদ্যুতের কোন দুর্ঘটনা কিংবা দুর্যোগে বিদ্যুতের কোন ক্ষতি হলে ৩০ কি.মি. পথ অতিক্রম করে জলঢাকায় যেতে হয়। এতে অভিযোগ উত্থাপন করতেই দিন গত হয় গ্রাহকদের। এছাড়াও প্রতি বছর সেচ মৌসুমে এ দুরত্বের কারণেই ভোগান্তি বাড়ে কৃষকদের গভীর ও অগভীর নলকূপের সংযোগ অনুমতি পেতে। কারণ কৃষি নির্ভর এ জনপদে কৃষকের সংখ্যা বেশি থাকায় পাম্পের সংযোগ পেতে শুরু হয় প্রতিযোগিতা। আর এখানেও ৩ থেকে ৪ দিন গত হয় এ অফিসে। এ দুর্ভোগ থেকে রক্ষা পেতে শুরু থেকেই কিশোরগঞ্জবাসী নতুন বিদ্যুৎ সরবরাহ অফিস দাবি করে আসছিল। এরই ধারাবাহিকতায় বিক্ষোভ করে সকল শ্রেণীপেশার মানুষ। আর আন্দোলনে অবহেলিত এ জনপদবাসীর দাবিটি বুঝতে পেরে সংশ্লিষ্ট বিদ্যুৎ বিভাগ পৃথক একটি বিদ্যুৎ সরবরাহ অফিস স্থাপনের উদ্যোগ নেয়।
একটি সূত্রে জানা যায়, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ১৫৬৬তম সাধারণ বোর্ড সভায় উর্ধ্বতন কর্তৃপক্ষ এ উপজেলায় নতুন একটি বিদ্যুৎ সরবরাহ অফিস স্থাপনের অনুমোদন দিয়েছেন। তৎ প্রেক্ষিতে সংশ্লিষ্ট বিভাগের সংগঠন ও পদ্ধতি পরিদপ্তরের সূত্র নং-এস-৪৪/২০১৪ তারিখঃ ০৭/০৫/২০১৪ইং  অনুযায়ী কিশোরগঞ্জ উপজেলার বিদ্যুৎ সেবা ও রাজস্ব আদায় কার্যক্রম পরিচালনার জন্য নীলফামারী বিদ্যুৎ সরবরাহের অধীনে নতুন “কিশোরগঞ্জ বিদ্যুৎ সরবরাহ” আবাসিক প্রকৌশলী(সহঃ প্রকৌশলী) এর দপ্তর গঠন এবং উক্ত দপ্তরের জন্য আবাসিক প্রকৌশলী(সহঃ প্রকৌশলী)- ১জন, উপ-সহকারী প্রকৌশলী- ১জন, উচ্চমান হিসাব সহকারী- ২জন, নি¤œমান সহকারী বনাম মুদ্রাক্ষরিক- ১জন, লাইনম্যান‘বি- ১জন, লাইনম্যান‘এ- ১জন, ইলেকট্রিশিয়ান‘এ- ১জন, সাহায্যকারী- ৬জন, এম.এল.এস. এস কাম-র্গাড- ২জন ও নিরাপত্তা প্রহরী- ৩জন সহ মোট ১৭ সদস্য জনবল সেট-আপ অনুমোদন করেন। নীলফামারী বিদ্যুৎ সরবরাহ অফিসের নির্বাহী প্রকৌশলী রুবেল আহমেদ জানান, অফিস ভাড়া, সহ সবকিছুই চুড়ান্ত হয়েছে প্রধান প্রকৌশলী’র দপ্তর হতে লোকবল পদস্থ করলেই অফিসটি উদ্ধোধন করা যাবে। প্রধান প্রকৌশলী, এবিএম মিজানুর রহমান বোর্ড সভার নির্দেশক্রমে পদ্ধতি পরিদপ্তর এর পরিক্রমায় কিশোরগঞ্জের বিদ্যুৎ সরবরাহ অফিসটি আগামী জুলাই এর প্রথম সপ্তাহে উদ্বোধন করার আশা ব্যক্ত করেছেন। কিশোরগঞ্জ উপজেলার চেয়ারম্যান রশিদুল ইসলাম জানান, দীর্ঘদিনের দুর্ভোগ থেকে পরিত্রাণ পেতে চলেছি আমরা। তাই এটি আমাদের জন্য সুসংবাদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ