• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:২০ পূর্বাহ্ন |

নীলফামারীতে ট্রাক ভর্তি রেলের যন্ত্রাংশসহ আটক ২

.photo-03.06.14 - Copyনীলফামারী প্রতিনিধি: নীলফামারী পুরাতন রেল ষ্টেশন চত্বর থেকে প্রায় ১৫ লাখ টাকা মূল্যের রেলওয়ের পুরোনা যন্ত্রাংশ ট্রাকে করে পাচারের সময় আটক করা হয়েছে। মঙ্গলবার দুপুরে রেলওয়ের ঠিকাদারী প্রতিষ্টান ম্যাক্স কোম্পানীর গুডাউন থেকে ট্রাকে করে নিয়ে যাওয়ার সময়  স্থানীয় লোকজন আটক করে পুলিশকে খবর দেন। পুলিশ ট্রাকসহ দুইজনকে আটক করে থানায় নিয়ে যায়।
স্থানীয় লোকজন জানায় দীর্ঘদিন ধরে সৈয়দপুর- চিলাহাটি পর্যন্ত  রেল লাইন সংস্কার কাজ করছেন ম্যাক্স কোম্পানী। নিয়ম অনুযায়ী সংস্কারের সময় পুরোনা রেল লাইনের যন্ত্রাংশ গুলো রেলওয়ে কর্তৃপক্ষের কাছে জমা দেয়ার । কিন্তু তা না করে তারা তাদের নিজস্ব গুডাউন ঘরে জমা রাখতেন। পরে বিভিন্ন সময়  সেখান থেকে  ট্রাকের করে তা নিয়ে যেয়ে বিভিন্ন স্থানে বিক্রী করা হতো। এ ঘটনার সাথে সৈয়দপুর রেলওয়ের কারখানার উপ-সহকারী প্রকৌশলী মকবুল হোসেন ও ম্যাক্স কোম্পানীর ষ্টোর কিপার সহিদ জড়িত রয়েছে বলে স্থানীয়রা জানায়।
এদিকে গতকাল মঙ্গলবার নীলফামারী পুরাতন ষ্টেশনস্থ ম্যাক্স কোম্পানীর গুদাম ঘর থেকে ঢাকা মেট্রো-ট ১৪-৫৮২৭ নম্বরের একটি ট্রাকে রেললাইনের পুরোনো ডিও ব্লক, ফিস প্লেট, টানাসহ প্রায় ১৫ লাখ টাকা মূল্যের যন্ত্রাংশ নিয়ে যাওয়ার সময় এলাকাবাসি আটক করে পুলিশকে খবর দেন।  এ সময় সেখানে উপস্থিত রেলওয়ে কারখানার ট্রলিম্যান সরোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানায়  উপ-সহকারী প্রকৌশলী মকবুল হোসেনের মৌখিক নির্দেশে মালামাল গুলো নিয়ে যেতে এসেছেন। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে তিনি পালিয়ে যান। এসময় পুলিশ ম্যাক্স কোম্পানীর ষ্টোর কিপার সহিদ ও ওই কোম্পানীর এক সিকিউরিটি গার্ডকে আটক করে মালামালসহ ট্রাকটি থানায় নিয়ে যান। স্থানীয় লোকজন জানায় রেলের মালামাল সহ ট্রাকটি আটক করার সময় সেখানে উপস্থিত থাকা  সৈয়দপুরের জনৈক লোহা ব্যবসায়ী পালিয়ে যায়।
এ ব্যাপারে সৈয়দপুর রেলওয়ে কারখানার উপ-সহকারী মকবুল হোসেনের সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন এ ঘটনার সাথে তিনি জড়িত নয় এবং তিনি কাউকে রেলের পুরোনো যন্ত্রাংশ আনতে পাঠাননি।
নীলফামারী থানার এসআই রেজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন রেলের লোহাসহ ট্রাকটি ও ম্যাক্স কোম্পানীর দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ