• শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:১৪ পূর্বাহ্ন |

পাচারকারীর তলপেটে লাখ টাকার পাখি

Pacarসিসিনিউজ ডেস্ক: ট্রাউজারের ভেতর ৬৬টি পাখি পাচারের অভিযোগে এক ব্যক্তিতে গ্রেপ্তার করেছে কিউবা পুলিশ। পাচারকারী তার পরিহিত ট্রাউজারের ভেতরে খুব কৌশলে পাখিগুলোকে জীবিত অবস্থার সেলাই করে কিউবা থেকে যুক্তরাষ্ট্রে পাচার করতে চেয়েছিল। কিন্তু বিমানবন্দর পুলিশের তৎপরতায় তাকে গ্রেপ্তার করা হয়।

পাচারকারীর পরিহিত ট্রাউজারটি অস্বাভাবিক রকমের ফাঁপা দেখানোর কারণে বিষয়টি বিমানবন্দর পুলিশের গোচরে আসে। এরপর পুলিশের তল্লাসিতে ট্রাউজারের ভেতর থেকে ৬৬টি পাখি বের হয়ে আসে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান যে, যুক্তরাষ্ট্রে বসবাসরত নাতির জন্য তিনি পায়রা নিয়ে যাচ্ছেন। এই কথা বলে বিমানের উদ্দেশ্যে রওনা দিতে গেলে পুলিশ তাকে গ্রেপ্তার করে তল্লাসি চালায়। তল্লাসির এক পর্যায়ে ট্রাউজারের ভেতর রাখা পাখি উদ্ধার করা হয়।

পুলিশ সূত্র জানায়, ‘পাচারকারীর কাছে থাকা ৬৬টি পাখিই বেশ দুর্লভ প্রজাতির। পাখিগুলোর মধ্যে ফিঞ্চ এবং হামিংবার্ড পাখিই বেশি ছিল। আর পাখিগুলোর আর্থিক মূল্য প্রায় কয়েক হাজার পাউন্ড।’

সাম্প্রতিক সময়ে পাখি চোরাচালান গোটাবিশ্বেই জালের মতো বিস্তার লাভ করেছে। গত দুই সপ্তাহ আগে জার্মানির ফ্রাঙ্কফুট বিমানবন্দরে এক ব্যক্তি তার সুটকেসে করে ৯৯ জোড়া কচ্ছপ, টিকটিকি এবং সাপ পাচার করার সময় পুলিশের হাতে ধরা পরে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ