• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১২:৪৪ পূর্বাহ্ন |

বড়পুকুরিয়ায় সুষ্ঠ পানি সরবরাহের দাবীতে সংবাদ সম্মেলন

News Pictureফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: সোস্যাল এন্ড ইনভামেন্ট ফোরাম এসইউডিএফ’র আয়োজনে ফুলবাড়ীর পল্লী সেবা সভাকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ ঘটিকায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সোস্যাল এন্ড ইনভামেন্ট ডেভেলপমেন্ট ফোরাম এসইউডিএফ’র মহাসচিব মোঃ রাসেল পারভেজ সাংবাদিক সম্মেলনে বলেন, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি ২০০৩ সালের ২৩শে এপ্রিল কয়লা উত্তোলনের উদ্বোধন হয়। এই খনির পানি উষ্ণতা রয়েছে ৫/৬ সেন্টিমিটার। এই খনিতে পানির প্রবাহ রয়েছে ৮০০ থেকে ১০০০ মিটার কিউবিক।
২০০৩ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত এই ১১ বছর ধরে কয়লা উত্তোলনের সময় যে পরিমান পানি ভূ-গর্ভ হতে উত্তোলন করা হয়েছে তা কোন কাজে না লাগিয়ে পানি বাহিরে অযাথা বের করে দেওয়া হচ্ছে।সংবাদ সম্মেলনে- এসইডিএফ দাবি করেন এই পানি বিভিন্ন মাধ্যমে রিফাইন্ড করে এলাকার কৃষকদের ব্যবহার যোগ্য করে জমিতে সরবরাহ করা এবং এলাকার মানুষের বাড়ীতে নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহারের জন্য সরবরাহ করতে হবে। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য যথাযথ কর্তৃপরে দৃষ্ঠি আকর্ষণ করছি।
উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলার ফুলবাড়ী ,পার্বতীপুর, বিরামপুর, নবাবগঞ্জ উপজেলা সোস্যাল এন্ড ইনর্ভামেন্ট ফোরাম ( এসইডিএফ) এর প্রায় ২০ টি এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন। এরা হলেন মোঃ জাহাঙ্গীর আলম, নিবাহী পরিচালক- পিআরডিএস, মোঃ রওশানুজ্জামান নিবাহী পরিচালক এসজিইউএস, মোঃ সোহরাব আলী, নিবাহী পরিচালক এমবিকে, মোছাঃ নাছিমা পারভিন, নিবাহী পরিচালক-সমাজ-মোঃ শাহীনুর রহমান শাহীন, পরিচালক- এইচএসএলসি প্রমূখ ও স্থানীয় ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ