• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন |

৯ জুন সারাদেশে প্রতিবাদ সমাবেশ করবে ১৯ দল

BNP 19ঢাকা : দেশের বিভিন্ন স্থানে অপহরণ, গুম ও বিচারবর্হিভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে আগামী ৯ জুন সোমবার সারাদেশে জেলায় জেলায় প্রতিবাদ সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে ১৯ দলীয় জোট।

বৃহস্পতিবার দুপর ৩টায় নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এক সংবাদ সম্মেলনে এ কর্মসুচির ঘোষণা দেন।

তিনি বলেন, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ শাখার ছাত্রদলের কর্মী মো. তৌহিদুল ইসলামকে গতকাল বিকাল ৩টায় সিলেট একই কলেজ শাখার ছাত্র লীগের সাংগঠনিক সম্পাদক রাফির নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসীরা হোষ্টেলে ডেকে নিয়ে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। এসময় সন্ত্রাসীরা তার লাশ সিলেট ওসমানী মেডিকেল কলেজের ইমারজেন্সিতে ফেলে রেখে পালিয়ে যায়। রিজভী আহমেদ এ নির্মম হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষী ব্যক্তিদের দ্রত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করেন তিনি।

বিএনপির এই যুগ্ম মহাসচিব প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, যার নাম শুনলে গভীর ঘুমের মধ্যে জনগণ আঁতকে উঠে তাকেই যখন প্রধানমন্ত্রী মাতৃস্নেহে আশ্রয় দেন, তখন নিশ্চুপ থাকতে আপনার (শেখ হাসিনার) বিবেকে বাধে না? যে প্রধানমন্ত্রী আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠান কর্তৃক খেতাবপ্রাপ্ত দুর্নীতিবাজকে দেশপ্রেমিক বলতে পারেন সেই প্রধানমন্ত্রী সম্পর্কে প্রতিনিয়ত গুণকীর্তন আর বাণীবন্দনা ইনুদের (তথ্যমন্ত্রী) মতো লোকদের মুখেই শোভা পায়। দুর্নীতি-নীতিহীনতা-স্বজনপোষণ, প্রতিপক্ষকে হত্যা, মহামারীর ন্যায় গুম, খুন যে সরকারের প্রধান কর্মসূচি।

তিনি বলেন, কথায় বলে তেলাপোকাও পাখী আবার ৫ জানুয়ারির নির্বাচনও গণতন্ত্র। হিটলারের দলের নামও ছিল সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি। দেশে দেশে নিষ্ঠুর ফ্যাসিষ্ট সরকার’রা গালভরা বুলি দিয়ে জনগণকে ধোঁকা দেওয়ার চেষ্টা করতো। এতে কোনো সরকারেরই শেষ রক্ষা হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ