• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৭:৫৩ অপরাহ্ন |

সৈয়দপুর প্লাজা ব্যবসায়ী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

Plaza Somitiসিসিনিউজ: সৈয়দপুর প্লাজা সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে সভাপতি পদে মোঃ আরশেদ আলো, সহ-সভাপতি পদে মোঃ মমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে শেখ নিজাম উদ্দিন নির্বাচিত হয়েছেন। ওই তিনটি পদে শুক্রবার বেলা ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।
গত ৩০ তারিখ মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে কমিটির ১৯টি পদের বিপরিতে ২২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে। এর মধ্যে ১৪ টি পদে একজন করে প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন এবং কার্যকরী সদস্য (মহিলা) পদে কোন প্রার্থী না থাকায় নির্বাচন পরবর্তীতে সিলেকশনের মাধ্যমে নতুন কমিটি এই ২ পদে লোক মনোনয়ন দেবে। এদিকে ৩টি পদে একাধিক প্রার্থী থাকায় এবং গত ১ জুন প্রার্থীতা প্রত্যাহারের দিনও কোন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করায় আজ ওই ৩টি পদে ভোট গ্রহণ করা হয়। পদগুলো হলো সভাপতি, সাধারণ সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ৩জন প্রার্থীর মধ্যে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স’র বিভাগীয় প্রকল্প ব্যবস্থাপক মোঃ আরসাদ আলো (গোলাপ ফুল) ১০২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাবেক সভাপতি ও কামারপুকুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম শফিক (দেয়াল ঘড়ি) পেয়েছেন ৮৪ ভোট এবং অপরপ্রার্থী মাল্টিভিশন ফাইন্যন্স এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড’র পরিচালক ও কামারপুকুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রইচ উদ্দিন জোতদার মতি (কুড়ে ঘর) পেয়েছেন ৪৫ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ২ জন প্রার্থীর মধ্যে ১১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এভারগ্রীন ফ্যাশন এন্ড বিউটি পার্লারের পরিচালক মোঃ মমিনুল ইসলাম (মই)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি চেকআপ ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মোঃ ফরহাদ হোসেন (উড়োজাহাজ) পেয়েছেন ১১৩ ভোট। সাধারণ সম্পাদক পদে ১০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শেখ নিজাম উদ্দিন (সাইকেল)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাবেক সাধারণ সম্পাদক এসএম মনির হোসেন (চেয়ার) পেয়েছেন ৯৩ ভোট এবং অপর প্রার্থী সোহাগ হোসেন (ফুটবল) পেয়েছেন ৩৩ ভোট। নানা যাচাই বাছাই শেষে সমিতির বৈধ ভোটার হিসেবে গৃহিত ২৪৯ জন ব্যবসায়ী নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এদিকে ১৪টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন যথাক্রমে- সহ-সভাপতি পদে মোঃ কুতুব উদ্দিন আলো। যুগ্ম সাধারণ সম্পাদক পদে মোঃ আব্দুল্লাহ আল মামুন, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ ওমর ফারুক (সাগর), কোষাধ্য পদে মোঃ সাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে মোঃ একরামুল হক, প্রচার সম্পাদক পদে শ্রী উদয় রায় দেবু, দপ্তর সম্পাদক পদে মোঃ মোকছেদুল ইসলাম, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে হাফেজ মোঃ নুরুল হুদা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ শফিকুল ইসলাম। কার্যকরী সদস্য (পুরুষ) এর ৫টি পদে যথাক্রমে বর্তমান পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার, মোঃ আবু হোসেন বাচ্চু, এস এম নেশাত আহমেদ, মোঃ জহিরুল ইসলাম ও মোঃ ফখরে ইলা ওয়াহেদী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ