• শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১২:৫৬ পূর্বাহ্ন |

নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন সোমবার, সেনা মোতায়েন

ECনাটোর: নাটোর জেলার নবগঠিত নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ৯ জুন সোমবার। এই নির্বাচনে সংঘাত এড়াতে সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচনে জয় পেতে আওয়ামী লীগ ও ১৯দল একক প্রাথী দিয়ে মরিয়া হয়ে উঠেছে বলে জানা গেছে।

এদিকে উপজেলার বিভিন্ন স্থানে ১৯দল নেতাকর্মীদের ওপর হামলা ও নির্যাতনের ঘটনা ঘটেছে। নির্বাচনে ভোটকেন্দ্র দখল ও ভোট ডাকাতির আশঙ্কা প্রকাশ করে সংবাদ সম্মেলন করে নিরাপত্তা জোরদারের দাবি জানিয়েছে নাটোর জেলা বিএনপির সভাপতি সাবেক মন্ত্রী অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

রোববার নবগঠিত নলডাঙ্গা উপজেলার বিভিন্ন এলাকা সরেজমিন ঘুরে জানা গেছে, আওয়ামী লীগ থেকে এখানে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম ফিরোজ। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে দলের কর্মী আক্তার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে অ্যাডভোকেট আঞ্জুমান আরা রত্না।

অপরদিকে ১৮ দল থেকে মনোনয়ন পেয়েছেন নলডাঙ্গা থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জামায়াত নেতা ও জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি প্রভাষক মাওলানা জিয়াউল হক জিয়া এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপির সাবেক ইউপি চেয়ারম্যান মহুয়া পারভীন লিপি।

এ ছাড়াও মহাজোটে আওয়ামী লীগের অন্যতম প্রধান শরিক জাতীয় পাটির নেতা বাবলু প্রামাণিক ও স্বতন্ত্রভাবে রিয়াজুল ইসলাম নামে আরো একজন পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

প্রার্থী হিসেবে নলডাঙ্গা থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি প্রভাষক মাওলানা জিয়াউল হক জিয়ার উপজেলা জুড়ে ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা থাকার পাশাপাশি নলডাঙ্গা পৌর মেয়র ও থানার সবকটি ইউনিয়ন পরিষদের বর্তমান এবং বেশির ভাগ কাউন্সিলর ও ইউপি সদস্য বিএনপি ও ১৮ দল সমর্থিত হওয়ায় এখানে ১৮ দল সমর্থিত প্যানেলের বিজয়ের সম্ভবনাই সবচাইতে বেশি।

অন্যদিকে এই সরকারের আমলে উপজেলা নির্বাচন হওয়ায় আওয়ামী লীগের প্রার্থীরা মনে করছেন এলাকার উন্নয়নের স্বার্থেই ভোটাররা তাদের নির্বাচিত করবেন। তবে ১৮ দলের নেতাকর্মীরা বলছেন, উন্নয়ন যা হবার তা গত বিএনপি জোট সরকারের সময় সাবেক মন্ত্রী অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুই করেছেন, ফলে ভোটাররা তার সমর্থিত প্রার্থীদেরই বিজয়ী করবেন।

নলডাঙ্গা উপজেলা জুড়ে এখন চলছে ভোটের সাজ সাজ রব। চায়ের দোকান থেকে শুরু করে গ্রাম-গঞ্জ শহর বন্দর সবস্থানে এখন রাতদিন চলছে ভোটের প্রচারণা। বৃষ্টিতে পোস্টার নষ্ট হয়ে যাওয়ায় অনেক প্রার্থী কমিশনের নিয়ম অমান্য করে দেয়ালে পোস্টার লাগাতে দেখা গেছে।

নলডাঙ্গা উপজেলা নিবার্হি অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শারমিন আক্তার জাহান জানিয়েছেন, উপজেলার ৯২ হাজার ৭৪৫জন ভোটারের জন্য ৪৬টি কেন্দ্রে ভোটগ্রহণের সব প্রস্তুতি ইতোমধ্যে শেষ করা হয়েছে। ৪৬টি কেন্দ্রের মধ্যে ২০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বিবেচনায় রেখে অধীক নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

রিটার্নিং অফিসার ও স্থানীয় সরকার বিভাগের নাটোরের উপ-পরিচালক মো. সাখাওয়াত হোসেন বলেছেন, ‘জেলার শেষ এই উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ও সংঘাত এড়াতে সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচনে কোনো পক্ষের কোনো ধরনের প্রভাব বিস্তার বা কোনো অনিয়মের ঘটনা ঘটতে দেয়া হবে না বলেও তিনি মন্তব্য করেছেন।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ