• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:১৫ পূর্বাহ্ন |

বিরল-নাড়াবাড়ী রাস্তার বেহাল দশা

Pic-002দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলার বিরল উপজেলার বিরল-নাড়াবাড়ী রাস্তাটির বেহাল দশা। দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না হওয়ায় খানাখন্দে ভরে গেছে। ফলে প্রায়ই দূর্ঘটনা ঘটছে। এ রাস্তা দিয়ে চলাচলকারী যানবাহন ও পথচারীকে প্রতিনিয়ত চরম দূর্ভোগের শিকার হতে হয়।
বিরল উপজেলা সদর হতে নাড়াবাড়ী যাওয়ার এবং উপজেলা সদরের সাথে নাড়াবাড়ী, গগনপুরসহ এসব এলাকার প্রায় ২৫টি গ্রামের একমাত্র যোগাযোগের পথ এই রাস্তাটি। ১১ কিেিলামিটার দীর্ঘ এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত যানবাহন ও হাজার হাজার চাকুরীজীবি, স্কুল-কলেজ ও মাদ্রাসার শিার্থী, সাধারন মানুষ চলাচল করে। কিন্তু দীর্ঘদিন ধরে রাস্তাটি মেরামত না করায় বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। অধিকাংশ স্থানে খানাখন্দে ভরে গেছে। প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে মানুষ ও যানবাহন চলাচল করছে। অল্প বৃষ্টি হলেই রাস্তায় বড় বড় গর্তগুলোতে পানি জমে কাদার সৃষ্টি হয়। তখন যানবাহনগুলোকে ঝুঁকি নিয়ে রাস্তা অতিক্রম করতে হয়। এতে অনেক সময় দূর্ঘটনা ঘটে। বিশেষ করে কোন রোগী বা গর্ভবর্তী মাকে নিয়ে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রোগী ও গর্ভবর্তী মায়ের অবস্থা আরো সংকটাপন্ন হয়ে পড়ে।
বিগত কয়েক বছর আগে জনবহুল এ রাস্তাটি সংস্কার করা হলেও বর্তমানে এ রাস্তাটি আর সংস্কার করা হয়নি। দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না করায় বর্তমানে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সামান্য বৃষ্টি হলেই রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে। রাস্তার দু’পাশের দোকানীসহ চলাচলকারী সাধারণ মানুষ বর্ষা মৌসুম আসলে থাকে আতংকের মধ্যে থাকেন, কখন যেন যানবাহনের চাকার ছিটকে আসা নোংরা কাদা পানি ঘরের দোকানে ও মানুষের গায়ে এসে পড়ে সবকিছু নষ্ট করে দেয়। তাই দ্রুত রাস্তাটি সংস্কার করে ভোগান্তি হতে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপরে নিকট দাবী জানিয়েছেন এ রাস্তা দিয়ে চলাচলকারী ভূক্তোভোগী সাধারণ মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ