• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:১২ পূর্বাহ্ন |

কম্পিউটার চালানো শিখছেন এমপিরা

Computerপ্রযুক্তি ডেস্ক: ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে কম্পিউটার চালানো শেখানো হচ্ছে এমপিদের। সংসদ ভবনের আইপিডি কনফারেন্স কক্ষে  রোববার এ কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন জাতীয় সংসদের চিফ হুইপ আ. স. ম. ফিরোজ। ‘সংসদ-সদস্যগণের কানেকটিভিটি সৃজন ও জাতীয় সংসদে ইন্টারনেট অ্যাপ্লিকেশন তৈরির কর্মসূচি’ প্রকল্পের আওতায় এই কোর্স পরিচালনা করা হচ্ছে।
জাতীয় সংসদের সিনিয়র সচিব মো. আশরাফুল মকবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব সুলতান মাহমুদ।
তথ্যপ্রযুক্তির যুগে সবাইকে প্রযুক্তিকে কাজে লাগানোর আহ্বান জানিয়ে চিফ হুইপ বলেন, সংসদীয় দায়িত্ব পালনে সহযোগিতা প্রদানের লক্ষ্যে তথ্যপ্রযুক্তির ব্যবহার উৎসাহিত করতে এমপিদের জন্য এই কম্পিউটার প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। ই-পার্লামেন্ট প্রতিষ্ঠার ক্ষেত্রে এটি একটি ইতিবাচক পদক্ষেপ। এ পদক্ষেপের ফলে এমপিরা তাদের দৈনন্দিন কার্যক্রমে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে সক্ষম হবেন।
‘শিক্ষার জন্য সুদূর চীন পর্যন্ত যাও’ মহানবী (স.) এর এ বাণী উল্লেখ করে চিফ হুইপ বলেন, শিক্ষার কোনো শেষ নেই। যে কোনো লোক যে কোনো বয়সে শিক্ষা লাভ করে নিজেকে সমৃদ্ধ করার পাশাপাশি দেশের কল্যাণে কাজ করতে পারে। তিনি আরো বলেন, বিশ্ব এগিয়ে যাচ্ছে। সঙ্গে সঙ্গে বাংলাদেশও এগিয়ে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে অনেক দূর এগিয়েছে। এমনকি প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষ এ ডিজিটাল প্রযুক্তির বিভিন্ন ধরনের সুবিধা খুব সহজেই নিতে পারছেন। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে হলে সবাইকে তথ্যপ্রযুক্তির সঙ্গে সুপরিচিত হতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ