• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন |

সৈয়দপুরে ডিজিটাল মেলার উদ্বোধন

Huip Al Haj Sawkatসিসিনিউজ: ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষা ও স্বাস্থ্য সেবার প্রতি সর্বাধিক গুরুত্বারোপ করেছেন বিরোধীদলীয় হুইপ আলহাজ্ব শওকত চৌধুরী এমপি। আজ সোমবার সৈয়দপুরে দুই দিন ব্যাপী ডিজিটাল মেলা উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ গুরুত্বারোপ করেন।
হুইপ আরও বলেন, সু-শিক্ষায় শিক্ষিত ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য ভালো থাকলে তারা তথ্য-প্রযুক্তির মত সৃজনশীল কাজ আগ্রহী হয়ে উঠবে। তাই তাদের শিক্ষা ও স্বাস্থ্যের প্রতি সতর্ক নজর রাখতে হবে সংশ্লিষ্টদের। তিনি বলেন, বর্তমানে দেশে তথ্য প্রযুক্তির ক্ষেত্রে চরম উৎকর্ষ সাধিত হয়েছে। এ সেবা পৌছে গেছে প্রত্যন্ত গ্রামীণ জনপদে। এর আরও প্রসার ঘটাতে শিক্ষার্থীদের এ বিষয়ে আগ্রহী করে তুলতে সংশ্লিষ্ট শিক্ষকদের প্রতি আহবান জানান তিনি।
হুইপ বলেন, শিক্ষার ক্ষেত্রে অগ্রসরমান শহর সৈয়দপুরের মানুষ নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। মানুষ ট্যাক্স দেয় অথচ তারা পৌরসভা থেকে কাঙ্খিত নাগরিক সুবিধা পাচ্ছে না। বর্যায় শহরের অধিকাংশ রাস্তাঘাট তালিয়ে যায়। শিার্থীরা নিয়মিত তাদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারে না। এতে তাদের শিক্ষা জীবন বিঘ্নিত হচ্ছে। সেই সাথে তারা আক্রান্ত হচ্ছে নানা রোগ-বালাইয়ে। এ ব্যাপারে পৌর কর্তৃপক্ষকে আরও তৎপর হওয়ার আহবান জানান তিনি।
এমপি শওকত চৌধুরী শিার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরাই জাতীর ভবিষ্যৎ। আগামী দিনে তোমরাই হবে দেশের কান্ডারি। তাই এখন থেকে সুশিায় শিক্ষিত হয়ে নিজেদের মাঝে নেতৃত্বের গুনাবলী অর্জন কর।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, অতীতে শিক্ষা ক্ষেত্রের অনেক অনিয়ম হয়েছে। তবে ক্ষেত্রে আমি কোন অনিয়ম বা দূর্নীতি বরদাস্ত করবো না। তিনি বলেন, অনেক প্রতিষ্টানে কম্পিউটার শিক্ষক হিসাবে এমন সব শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে যারা কম্পিউটার ধরতেই জানেন না। ভবিষ্যতে এমন অনিয়ম মেনে নেয়া হবে না। অবশ্যই এ ক্ষেত্রে স্বচ্ছতা থাকতে হবে।
তরুণ প্রজন্মকে আধুনিক তথ্য ও প্রযুক্তি সম্পর্কে ধারণা দিতে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেণ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুল ইসলাম। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সংশ্লিষ্ট বিষয়ে প্রবন্ধ উপস্থাপনা করেন সরকারি কারিগরী মহা বিদ্যালয়ের অধ্যক্ষ ড. আমির আলী আজাদ। বক্তব্য রাখেন সৈয়দপুর কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান, সহকারী পুলিশ সুপার (সার্কেল) এএনএম সাজেদুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ষষ্ঠীচরণ চক্রবর্তী, প্রেসক্রাবের সম্পাদক সাকির হোসেন বাদল, ইউপি চেয়ারম্যান এনামুল হক চৌধুরী প্রমুখ।
এর আগে বেলুন উড়িয়ে ডিজিটাল মেলার উদ্বোধন করেন হুইপ আলহাজ্ব শওকত চৌধুরী এমপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ