• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

দিনাজপুরে ৬ উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ শুরু

dinajpur_mapমাহবুবুল হক খান, দিনাজপুর: দিনাজপুরের ৬টি উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ কাজ শুরু হয়েছে। ১৩ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে জেলার ১৩ উপজেলার মধ্যে ৬টি উপজেলায় ফায়ার সার্ভিস নির্মানের জন্য জমি অধিগ্রহণের মাধ্যমে নির্মাণ কাজের ঠিকাদার নিয়োগ করা হয়েছে।
দিনাজপুর গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদুল আলম জানান, চলতি অর্থ বছরে জেলার ১৩টি উপজেলার মধ্যে ৬টি উপজেলা বিরল, কাহারোল, খানসামা, ঘোড়াঘাট, চিরিরবন্দর ও নবাবগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয় থেকে অর্থ বরাদ্দ করা হয়। প্রাথমিক পর্যায়ে সংশ্লিষ্ট উপজেলার জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে স্থান নির্ধারণের কাজ করা হয়। গত মে মাসে ৬টি উপজেলায় ফায়ার সার্ভিস স্থাপন ও নির্মানের জন্য জমি অধিগ্রহণের কাজ সম্পন্ন করা হয়েছে।
জমির মালিকদের অধিগ্রহণের প্রাপ্ত টাকা পরিশোধ ও আনুসাঙ্গিক কাজ সম্পন্ন করা হয়। জমি ক্রয় বাবদ ৬টি ফায়ার সার্ভিস ষ্টেশনে ৩০ লাখ টাকা করে ১ কোটি ৮০ হাজার টাকা প্রদান করা হয়েছে। প্রতিটি ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণে ২ কোটি টাকা করে বরাদ্দ প্রদান করা হয়েছে।
গত মে মাসেই দরপত্রের মাধ্যমে ঠিকাদার নিয়োগ করা হয়। চলতি মাসে নির্মাণকাজ শুরু হয়েছে। আগামী অর্থ বছরের ৩০ জুন নির্মাণকাজ সম্পন্ন করে আনুষ্ঠানিক কার্যক্রমের জন্য হস্তান্তরের সময়সীমা বেধে দেয়া হয়েছে।
উল্লেখ্য, দিনাজপুর জেলার ১৩টি উপজেলার মধ্যে ৭টি উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন রয়েছে। অবশিষ্ট ৬টি উপজেলার ফায়ার সার্ভিস নির্মাণ হলে জেলায় আগুন নিভানোর জন্য জনসাধারনকে সমস্যায় পরতে হবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ