• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:২৪ পূর্বাহ্ন |

রাঙ্গামাটিতে বন্দুকযুদ্ধে ২ ইউপিডিএফ সদস্য নিহত

Bondukরাঙামাটি: অব্যাহত আঞ্চলিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জেলার নানিয়ারচর উপজেলার বেতছড়ি এলাকায় আঞ্চলিক সংগঠন জেএসএস ও ইউপিডিএফের মধ্যে বন্দুকযুদ্ধে দুই জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
নিহতরা হলেন- সত্যব্রত চাকমা (২৭) ও বিজু চাকমা (৩২)।

ঘটনার বিষয়ে নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আওয়াল হোসেন জানান, আঞ্চলিক দুই সংগঠনের বন্দুকযুদ্ধে ২ জন নিহত হওয়ার কথা শুনেছি। ঘটনস্থলে পুলিশ ফোর্স নিয়ে রওনা হয়েছি। সঠিক কী ঘটেছে তা এখনও জানানো সম্ভব হয়নি। নিহতরা কোনো সংগঠনের তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

এদিকে, নিহত দুই জনই আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় কর্মী বলে দাবি করেছেন ইউপিডিএফ নেতা নানিয়ারচরের বাবলু চাকমা।

বাবুল চাকমা বলেন, ‘স্থানীয় রামহরি পাড়ার জেএসএস নেতা উত্তম চাকমার নেতৃত্বে ১০/১২ জনের একটি স্বশস্ত্র দল বেতছড়ির ১৮ মাইল এলাকায় আগে থেকে ওৎ পেতে থাকে। আমাদের এ নিহত দুই কর্মী সাংগঠনিক কাজে ওইপথ দিয়ে যাওয়ার সময় তাদের পথরোধ করে অতর্কিতভাবে ব্রাশ ফায়ার করে তাদের হত্যা করে। এসব সন্ত্রাসীরা সবাই এমপি উষাতন তালুকদারের বিশ্বস্ত কর্মী ও জেএসএস সন্তু বাহিনীর সদস্য। এই এলাকায় আমাদের গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্দ করতে তারা হত্যা করছে প্রতিনিয়ত। আমরা এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ