• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৭:১৫ অপরাহ্ন |

সোনালী ব্যাংকের চেক বইয়ে মুক্তিযোদ্ধারা ‘অতিদরিদ্র’

Cheekচট্টগ্রাম: মিরসরাই উপজেলায় সোনালী ব্যাংকের শাখা থেকে ভাতা উত্তোলনে মুক্তিযোদ্ধাদের ‘অতিদরিদ্র-ভাতাভোগীদের হিসাবে ব্যবহারের জন্য’ লেখা চেক বই বিতরণ করা হচ্ছে। এমন চেক বই বিতরণ করে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের অসম্মান করা হচ্ছে বলে অভিযোগ তুলেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার কবির আহম্মদ জানান, মিরসরাইয়ে এক হাজার ৬৭১ জন সম্মানী ভাতাভুক্ত মুক্তিযোদ্ধা আছেন। সম্মানী ভাতার ওই বইয়ে লেখা আছে ‘মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা পরিশোধ বহি’। সরকার মুক্তিযোদ্ধাদের জন্য সম্মানী ভাতা চালু করার পর থেকে মুক্তিযোদ্ধারা সোনালী ব্যাংকের মিরসরাই সদর শাখা থেকে ভাউচারের মাধ্যমে ভাতা উত্তোলন করে আসছে।

কিন্তু মুক্তিযোদ্ধাদের সঙ্গে কোনো আলোচনা না করেই গত মঙ্গলবার থেকে মিরসরাই সোনালী ব্যাংক মুক্তিযোদ্ধাদের ‘অতিদরিদ্র’ লেখা চেক বই বিতরণ শুরু করে। এ ধরনের চেক বই নিয়ে মুক্তিযোদ্ধাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। মুক্তিযোদ্ধাদের মধ্যে ওই চেক বই বিতরণ বন্ধ করে ইতোমধ্যে বিতরণকৃত চেক বই প্রত্যাহার করে নেয়ার দাবি জানান কবির আহম্মদ।

এ প্রসঙ্গে সোনালী ব্যাংক মিরসরাই শাখার ব্যবস্থাপক রেজাউল করিম খান বলেন, ‘মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা কোনো চেক বই না থাকায় ওগুলো বিতরণ করা হয়েছে। মুক্তিযোদ্ধারা না চাইলে ওই চেক বই প্রত্যাহার করে নেয়া হবে।’

বৃহস্পতিবার পর্যন্ত উপজেলার প্রায় পাঁচশ মুক্তিযোদ্ধাকে ওই চেক বই বিতরণ করা হয়েছে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ