• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:০১ পূর্বাহ্ন |

সাতক্ষীরায় মুক্তিপণের দাবিতে ৩০ জেলে অপহরণ

Opohoronসাতক্ষীরা: সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের মাহমুদা নদীর কানচিখালী এলাকা থেকে অস্ত্রের মুখে জিম্মি করে ৩০ জন জেলেকে মুক্তিপনের দাবিতে অপহরণ করে নিয়ে গেছে জলদস্যুরা। শনিবার ভোর ৬টার দিকে তাদেরকে অপহরণ করা হয়। অপহৃত এসব জেলেদের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের কালিঞ্চি গ্রামে।
রমজাননগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকবর আলী জানান, কয়েকদিন আগে অপহৃত জেলেরা সুন্দরবনে মাছ ধরার জন্য যায়। শনিবার সকালে তারা সুন্দরবনের মাহমুদা নদীর কানচিখালী এলাকায় মাছ ধরার সময় জলদস্যু আলিম ও জনাব আলী বাহিনীর সদস্যরা ৩৫ জন জেলেকে অপহরণ করে। পরে তাদের মধ্যে থেকে একটি ট্রলারসহ কালিঞ্চির আলাউদ্দীন, আব্দুল্লাহসহ ৫ জনকে মুক্তিপণের টাকা আনার জন্য ছেড়ে দেয়া হয়। বাকী ৩০ জনকে তারা ধরে নিয়ে গেছে।
কালিঞ্চি গ্রামের জেলে আব্দুল হক জানান, সুন্দরবনের ভিতরে পাশ নিয়ে চিংড়ী পোনা আরহন করতে গিয়ে আমাদের এলাকার ৩০ জন জেলেকে মুক্তিপণের দাবিতে ধরে নিয়ে গেছে ।  তাদের কাছে ১৫ লাখ টাকা মুক্তিপন দাবি করা হয়েছে। টাকা না দিলে তাদেরকে হত্যা করা হবে বলেও হুমকি দিয়েছে জলদস্যুরা।
এ ব্যাপারে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের এসিএফ কেরামত আলী মল্লিক জানান, কয়েকজন জেলে অপহরণের বিষয়টি তিনি শুনেছেন। তবে তার সংখ্যা তিনি নিশ্চিত করা সম্ভব হয়নি। অপহৃতদের উদ্ধারের ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে বলে তিনি জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ