• শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:০২ পূর্বাহ্ন |

সৈয়দপুরে ঘরে ঘরে ছড়িয়ে পড়েছে ভাইরাস জ্বর

সর্দি-জ্বরের-2এম আর মহসিন, সিসিনিউজ: আষাঢে নেই বৃষ্টির দেখা। ভ্যাপস গরমে জনজীবন অতিষ্ট। এমন আবহাওয়ায় সৈয়দপুরে ছড়িয়ে পড়েছে ভাইরাস জ্বর। তীব্র তাপে কাঁপানো এ জ্বরে রেহাই মিলছে না কারও। প্রতি ঘরে ধারাবাহিকভাবে সকলেই আক্রান্ত হচ্ছে। বর্ষায় যেন এ জনপদে চলছে এখন জ্বরের মৌসুম। হাসপাতাল, ক্লিনিক, চেম্বার আর ফার্মেসীগুলোতে চলছে আক্রান্তদের চিকিৎসা নেয়ার মহোৎসব। বিশেষজ্ঞরা বলছেন, লক্ষণ ব্যতিক্রম হলেও ভয়ের কিছুই নেই। পর্যাপ্ত যতœ আর ঔষধ সেবনে দ্রুত এ ভাইরাস সেরে যাবে।
সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের তসলিমা বেগম জানান, গত সপ্তাহখানেক ধরে এ জনপদে ৩৫ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ও বাতাসের আর্দ্রতা ৬৭ থেকে ৫৪। এরপর ২৭ পর্যন্ত ওঠানামা করছে। এতে বৃষ্টি হওয়ার সম্ভবনা থাকলেও হচ্ছে না। ফলে বাতাসে যেন গরম ফুলকি বের হচ্ছিল। এভাবে গরম বাতাসে ভাইরাস খেলা করছে। আর অনিয়মিত বৃষ্টি হওয়ার সাথে সাথে তা ছড়িয়ে পড়ছে এ জনপদের মানুষের মধ্যে।
গত রবিবার উপজেলার ৫ ইউনিয়নসহ পৌর এলাকা ঘুরে দেখা যায়, প্রতি ঘরে ঘরে এ ভাইরাসে আক্রান্তদের। কাশিরাম বেলপুকুর কুমার পাড়ার কৃষ্ণপদ (৪৮) জানান, আমার ঘরে সকলের জ্বর, কার সেবা কে করবে? কার ঔষধ কে খাওয়াবে? এমন সদস্য বাকি নেই। এর কারণে গ্রাম থেকে শহরে বিশেষজ্ঞ ডাক্তারদের চেম্বার ও ঔষধের দোকানগুলোতে রোগী বেড়েছে। তাদের দেখা গেছে উপচে পড়া ভীড়। এ অবস্থা চলছে এখন পুরো উপজেলায়। তবে এ জ্বর তিন দিনেও না কমায় বেশির ভাগ আক্রান্তরা ছুটছেন হাসপাতালে। গত ১ সপ্তাহে বহিঃর্বিভাগে ২ থেকে আড়াই হাজার ও দেড়শত রোগী আন্তঃবিভাগে চিকিৎসা নিয়েছে বলে জানান ইনচার্জ কুসুম ডিসুজা। এছাড়াও নিয়মিত শুধু জ্বরের রোগীরাই এ হাসপাতালে বেশিরভাগ চিকিৎসা নিচ্ছেন। জ্বরে আক্রান্ত পুরুষ ওয়ার্ডের ভর্তি রোগী আমিনুল জানান, তীব্র ব্যথা, খিচুনি আর দ্রুত তাপ উঠে কাঁপতে কাঁপতে এ জ্বর আসছে। জান যায় যায় অবস্থা।
এ নিয়ে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আরএমও ডা. মো. সিরাজুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, এ জ্বরের লক্ষণটা অন্যান্য জ্বরের চেয়ে একটু আলাদা। শরীরে দ্রুত তাপ ওঠে কেপে জ্বর আসছে। তবে ভয়ের কিছু নেই। তিন দিনে এ জ্বর ভাল না হলে পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে ঔষধ ও যতœ নিলে সেরে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ