• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন |

রমজানে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

sak-hasinaঢাকা: রমজানে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার কেবিনেট সভায় সরকারি এবং বেসরকারি স্কুল-কলেজগুলো প্রথম রোজা থেকেই বন্ধ রাখতে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রীকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।
বৈঠক সূত্রে জানা যায়, ১০ রমজান পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার প্রস্তাব রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তখন বিষয়টি নাকচ করে দিয়ে প্রথম রমজান থেকেই স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
কারণ হিসেবে প্রধানমন্ত্রী বলেন, ‘রমজানে সবারই কাজ বেড়ে যায়। বিশেষ করে নারীরা এ মাসের পুরোটা সময়ই ব্যস্ত থাকেন। তাই সকালে বাচ্চাদের স্কুলে নেয়া তাদের জন্য কষ্টকর হয়ে যায়।’
এদিকে পবিত্র রমজান মাসে সকল সরকারি ও আধা সরকারি এবং স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিস চলবে। সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকে এ সময়সূচি অনুমোদন করা হয়।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মাদ মোশাররাফ হোসাইন ভুইঞা সাংবাদিকদের এ কথা জানান।
তিনি জানান, রমজান মাসে যোহরের নামাজের জন্য বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত ১৫ মিনিট বিরতি থাকবে।
তিনি আরো জানান, তবে এই সময়সূচি সব অফিসের আওতায় আসবে না। যেমন: ব্যাংক, হাসপাতাল, রেলওয়ে ইত্যাদি। এছাড়া সুপ্রিমকোর্ট রমজান মাসে সময়সূচি নিজস্ব নিয়ম অনুযায়ী নির্ধারণ করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ