• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৪৯ পূর্বাহ্ন |

গোল শূন্য ড্র করলো ব্রাজিল

brazilখেলাধুলা ডেস্ক: শিরোপা প্রত্যাশী ব্রাজিল তাদের দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেয়েছে। মেক্সিকো রুখে দিয়েছে তাদের। বিশেষ করে মেক্সিকোর গোলরক্ষক দুর্দান্ত খেলে নেইমারের অগ্রযাত্রা থামিয়ে দিয়েছেন। চার চারটি অসাধারণ সেভ করে খেলাটিকে গোলশূন্য ড্র করতে বাধ্য করেছেন গোলরক্ষক গিলের্মো ওচোয়ো।
এই ড্র অনেক হিসাবই উল্টে দিতে পারে। বিশ্বকাপে এই প্রথম কনকাকাফ অঞ্চলের কোনো দলের কাছে পয়েন্ট হারাল ব্রাজিল। আর গত সেপ্টেম্বর থেকে এই প্রথম জয় থেকে বঞ্চিত হলো পাঁচবারের চ্যাম্পিয়নরা। এই ম্যাচের পর দুই দলেরই পয়েন্ট সমান ৪।
২৬ মিনিটে দানি আলভেজের ক্রসে নেইমারের দারুণ হেড অসাধারণ সেভ করলেন ওচোয়া। ৪৪ মিনিটে বক্সে থিয়াগো সিলভার সহায়তায় পাওয়া পাওলিনহোর শটটি আটকে দিলেন মেক্সিকোর গোলরক্ষক। ৬৯ মিনিটে নেইমারের ভলিটাও কী দারুণভাবে সেভ করলেন ওচোয়া! ম্যাচের শেষ দিকে, ৮৬ মিনিটে সিলভার হেডটিও আটকে গেল ওচোয়ার ‘আঠালো’ হাতে! যেভাবে চোখধাঁধানো সব সেভ করলেন মেক্সিকোর এ গোলরক্ষকই বলা যায়, এক ওচোয়া ঠেকিয়ে দিলেন ব্রাজিলকে।
বল দখলে দুই দল অনেকটা কাছাকাছি। ব্রাজিলের দখলে ছিল ৫৩ শতাংশ, মেক্সিকোর সেখানে ৪৭। ব্রাজিলের লক্ষ্যে শট ছিল ৮টি, মেক্সিকোর সেখানে ৩টি। মেক্সিকোর রক্ষণভাগ কতটা জমাট ছিল, সেটিই স্কোরলাইনই বলে দিচ্ছে। মেক্সিকো অবশ্য ক্ষণে ক্ষণে কাঁপন ধরিয়েছে ব্রাজিলের রক্ষণভাগকেও। হুলিও সিজারকেও বেশ কবার পরীক্ষা দিতে হয়েছে মেক্সিকোর কাছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ