• শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:২৭ পূর্বাহ্ন |

কুড়িগ্রাম রাজারহাট ইউএনও কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত

Lancitoশাহ্ আলম, কুড়িগ্রাম: রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুর রহমান কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত ঘটনার প্রতিবাদে স্থানীয় সাংবাদিক মহল ইউএনও’র অপসারণ সহ সুষ্ঠু বিচারের দাবীতে কুড়িগ্রাম জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দাখিল করা হয়েছে।
জানা যায়, গত বুধবার দুপুর ২টার দিকে জাতীয় দৈনিক “আলোকিত বাংলাদেশ” এর কুড়িগ্রাম প্রতিনিধি শামসুজ্জোহা সাজু চৌধুরী পেশাগত দায়িত্ব পালনের জন্য রাজারহাট উপজেলা পরিষদ চত্ত্বরে গেলে সদ্য যোগদানকারী বদমেজাজী ও ক্ষমতার অপব্যবহারকারী হিসেবে ইতোমধ্যে উপজেলায় ব্যাপক পরিচিত উপজেলার নির্বাহী অফিসার মোঃ সাজেদুর রহমান হঠাৎ এসে উপজেলা চত্ত্বরে দাঁড়িয়ে থাকা সাংবাদিকের উপর চড়াও হয়ে তাকে লাঞ্ছিত করে। সাংবাদিক কোনকিছু বুঝে উঠার আগেই ইউএনও দৌড়ে নিজ কক্ষে ঢুকে পড়েন। প্রত্যক্ষদর্শীরা জানান, এ ঘটনা জানাজানি হলে ইউএনও’র এই ঘৃণ্য আচরণে ক্ষুদ্ধ হয়ে স্থানীয় মানুষজন অফিস ঘেরাও করে ইউএনওকে অবরুদ্ধ করে।
তথ্য অনুসন্ধানে জানা যায়, সদ্য যোগদানকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা কয়েকদিনের মধ্যে উপজেলার সকল শ্রেণী পেশার সিংহভাগ মানুষ বিভিন্ন কর্মকান্ড নিয়ে তাঁর কাছে গেলে অনিয়ম দুর্নীতির আশ্রয় গ্রহণ করে তিনি নানা ভাবে হয়রানী করছেন জনসাধারণকে। ফলে অতিষ্ট হয়ে পড়েছে উপজেলাবাসী।
সংবাদ পেয়ে উপজেলা চেয়ারম্যান আবুল হাশেম, সাবেক উপজেলা চেয়ারম্যান এবং রাজারহাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নুর মোহাম্মদ আকতারুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান কপিল উদ্দিন, কারিগরী কলেজের পিন্সিপাল আবুল হোসেন, রাজারহাট ইউপি চেয়ারম্যান এনামুল হক, চাকিরপশার ইউপি চেয়ারম্যান জাহিদ সরওয়ার্দী বাপ্পী, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ আনিছুর রহমান সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন এবং জনরোষানলের হাত থেকে অবরুদ্ধ ইউএনওকে উদ্ধার করেন। তাৎক্ষণিকভাবে ক্ষুব্ধ মানুষজন উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টান্তমূলক শাস্তি এবং দ্রুত অপসারণের দাবীতে উপজেলা চত্ত্বরে স্লোগান দিতে থাকে। এ ঘটনায় রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোঃ মইনুল হক ঘটনার সত্যতা স্বীকার করে দুঃখ প্রকাশ করেন।
এব্যাপারে কুড়িগ্রামের সকল সাংবাদিক সংগঠন জরুরী ভিত্তিতে প্রতিবাদ সমাবেশ করে রাজারহাট উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ সাজেদুর রহমান’র ন্যাক্কারজনক আচরণের তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে কুড়িগ্রাম জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দাখিল করেন। সেই সাথে সাংবাদিক নেতারা জানিয়েছেন অবিলম্বে অভিযুক্ত ইউএনও’র বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা না হলে লাগাতার কর্মসূচী গ্রহণ করবেন।
এ বিষয় রাজারহাট ইউএনও সাজেদুর রহমান’র ফোনে যোগাযোগের চেষ্টা করে তাঁকে পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ