• শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১২:৫৭ পূর্বাহ্ন |

পার্বতীপুরে স্কুলের মাঠ দখল করে পৌরসভার ড্রেন!

Parbatipur_(Dinajpur)_Photo     19-6-14রুকুনুজ্জামান বাবুল, পার্বতীপুর (দিনাজপুর): পার্বতীপুরে শহরের ঐতিহ্যবাহী জ্ঞানাঙ্কুর পাইলট উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের জায়গা দখল  করে  পার্বতীপুর পৌরসভা ড্রেন ও  রাস্তা  নির্মান  করছে। গুরুত্বপূর্ন নগর উন্নয়ন প্রকল্পের  প্রায়  ১৭ লাখ  টাকা বরাদ্দে বাদল ট্রেডার্স নামে কাজটি  করা  হচ্ছে বলে পৌর সুত্রে  জানা গেছে।
জানা যায়, বিদ্যালয়ের মাঠের পার্বতীপুর মৌজার জে,এল নম্বর ৪০, ও  ৩২৭ , ৩২৮ খতিয়ানভূক্ত বিদ্যালয়ের মাঠের দক্ষিনাংশে  ১১১১ দাগে   ৩.৭১ ও  উত্তরাংশে  ১১১৭ দাগে  ১১.৭১ মোট  ১৪.৮৬ শতক জায়গা অবৈধভাবে দখল করে পৌরসভা এ নির্মাণ কাজ করছে।
বিদ্যালয় গর্ভনিং বডির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রাহেনুল ইসলাম বিদ্যালয়ের নিজস্ব জায়গায় কেন অবৈধভাবে   নির্মান কাজ করা হচ্ছে তার কারন জানতে চেয়ে ৪ মে/১৪ তারিখে ৮৩০/৩ স্মারকে পৌর কর্তৃপক্ষের কাছে চিঠি দেন। একই সঙ্গে কাজ বন্ধ করতে বলা হয়। তবে চিঠি উপক্ষে করে কাজ অব্যাহত রাখলে ৯জুন/১৪ তারিখে লিগ্যাল নোটিশ দেওয়া হয়।  এবিষয়ে জ্ঞানাঙ্কুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাহেনুল ইসলাম বলেন, হাইকোর্টের রুলিং রয়েছে যে, খেলার মাঠ ও জলাধারের আকার কোনক্রমেই পরিবর্তন করা যাবে না। ভূমি মন্ত্রণালয় থেকে এই মর্মে আদেশ প্রশাসনের সর্বত্র চিঠি দিয়ে জানিয়ে দেয়া হয়েছে। তাই এ আদেশ বলে বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষার স্বার্থে পৌর কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে।
এব্যাপারে পার্বতীপুর পৌরসভার প্যালেন মেয়র মঞ্জরুল আজিজ পলাশ লিগ্যাল নোটিশ পাওয়ার কথা স্বীকার করে বলেন, শহরের পানি নিষ্কাশনের জন্য জনস্বার্থে প্রকল্পটি বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে। তবে বিদ্যালয় কর্তৃপক্ষের বাধার মুখে কাজটি ব্যাহত হয়েছে।
জ্ঞানাঙ্কুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশেকউল্লাহ বলেন, এতে কাজ না হলে পরবর্তীতে  মামলা করে বিদ্যালয়ের জায়গা উদ্ধার করা  হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ