• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন |

নীলফামারীতে রেশনিং চালুসহ আট দফা দাবী বাস্তবায়নে স্মারকলিপি

nilphamari Mapনীলফামারী প্রতিনিধি: অবিলম্বে ক্ষেতমজুরদেরসহ গ্রামীন মজুরদের জন্য পল্লী রেশনিং চালু, গ্রামীন মজুরদের বিনা খরচে চিকিৎসা এবং সন্তানদের পড়ার ব্যবস্থাসহ আট দফা দাবী বাস্তবায়নে নীলফামারীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে ক্ষেত মজুর সমিতি।
জেলা প্রশাসক মাধ্যম স্মারকলিপিটি প্রদান করেন বাংলাদেশ ক্ষেত মজুর সমিতি নীলফামারী জেলা শাখার সভাপতি শ্রীদাম দাস ও সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এসএএম রফিকুন্নবী স্মারক লিপি গ্রহণ করে প্রয়োজনীয় পদনেক্ষপ গ্রহণের আশ্বাস দেন সমিতির নেতাদের।
এরআগে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের কালিবাড়ি মোড়ে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তারা উল্লেখ করেন, বাংলাদেশে প্রায় ৬কোটি ক্ষেত মজুরসহ গ্রামীন মজুর রয়েছেন। বছরের অর্ধেকেরও বেশি সময় বেকার হয়ে অর্ধাহারে অনাহারে থাকেন তারা। চালসহ নিত্যপণ্যের অগ্নিমুল্য মজুরদের জীবনকে দুর্বিষহ করে তুলেছে।
এজন্য মজুরদের পল্লী রেশনিং চালু করে প্রতি কেজি চাল-আটা ৫টাকা, তেল ডাল ৩০টাকা, চিনি-কেরোসিন ১৫টাকা দরে সরবরাহ করতে হবে এছাড়াও ১০০দিনের কর্মসৃজন কর্মসুচী পুনরায় সব উপজেলায় চালু করার দাবী জানান তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ