• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:৩০ পূর্বাহ্ন |

ফান্দে পড়িয়া বগা কান্দে

Sajahanঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ফান্দে পড়েছেন বলে মন্তব্য করেছেন নৌমন্ত্রী শ‍াজাহান খান। তিনি বলেছেন, জামায়াতকে তালাক দিয়ে আসুন, তার আগে সংলাপ নয়। ট্রেন মিস করেছেন, এখন পরের ট্রেনের জন্য অপেক্ষা করুন।

রোববার জাতীয় সংসদে বাজেটের উপর আলোচনায় অংশ নিয়ে নৌমন্ত্রী এ কথা বলেন।

নৌ-পরিবহন মন্ত্রী বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করে ১৯ দল নামের একটি জগা খিচুড়ি বানিয়ে দিশেহারা হয়ে পড়েছে। একটি গান আছে ফান্দে পড়িয়া বগা কান্দে। এখন বিএনপি ফান্দে পড়িয়া কান্দে। দেশে কান্দে, দেশের বাইরে গিয়েও কান্দে। এখন তারা সংলাপের জন্য কান্দে।

শাজাহান খান বলেন, ট্রেন মিস করলে পরবর্তী ট্রেনের জন্য অপেক্ষা করতে হয়। আপনারা দশম নির্বাচনের ট্রেন মিস করেছেন, এবার একাদশ নির্বাচনের ট্রেনের জন্য অপেক্ষা করুন।

খালেদা জিয়ার সঙ্গে প্রধানমন্ত্রী সংলাপ করতে চেয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর সংলাপের আহ্বানের বিপরীতে কি করছেন তা সবাই দেখেছে। গ্রামের অশিক্ষিত নারীদের মতো তিনি (খালেদা) প্রধানমন্ত্রীর সঙ্গে ঝগড়া করেছেন। এখন বিশ্বের বিভিন্ন দেশে গিয়ে সংলাপের জন্য ধর্ণা দিয়ে লাভ নেই।

মন্ত্রী বলেন, রাষ্ট্রপতির সঙ্গে জাতিসংঘের মহাসচিব বান কি মুনের সঙ্গে সাক্ষাত হয়েছে। বান কি মুন রাষ্ট্রপতিকে বিএনপির সঙ্গে সংলাপের আহ্বান জানিয়েছেন। আমাদের রাষ্ট্রপতি সরাসরি বলেছেন এই সরকারের মেয়াদ শেষ হওয়ার আগে নির্বাচন নিয়ে কোনো সংলাপ নয়।

বান কি মুন প্রসঙ্গে শাজাহান খান আরো বলেন, জাতিসংঘের মহাসচিব বান কি মুনের প্রতি আমি শ্রদ্ধা রেখে বলছি, আজ আপনি বিএনপির পক্ষ নিয়ে আগামী নির্বাচনের জন্য সংলাপের কথা বলেন। যখন বিএনপি জামায়াতের নেতৃত্বে আন্দোলনের নামে শত শত মানুষকে পুড়িয়ে পিটিয়ে মারা হলো তখন কেনো আপনি চুপ ছিলেন? তখন আপনি তো কোনো প্রতিবাদ পাঠালেন না।

বিএনপি নেতা খালেদা জিয়ার সমালোচনা করে নৌমন্ত্রী বলেন, খালেদা ক্ষমতায় থাককালে আনসার ব্যাটালিয়নের শত শত আনসার হতা করেছেন। কৃষক হত্যা করেছেন। ২০০৪ সালে ক্ষমতায় থাকাকালে শ্রমিক হত্যা করেছেন।

উৎসঃ   বাংলানিউজ২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ