• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:১৬ পূর্বাহ্ন |

নীলফামারীতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ পালিত

Nilphamari Pic -04নীলফামারী প্রতিনিধি: ‘একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা’ এই প্রতিপাদ্যকে সমানে রেখে নীলফামারীতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে নীলফামারী টেকনিক্যাল স্কুল ও কলেজ’র আয়োজনে ও  সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমানের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ শেষে কলেজের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। এসময় সদর উপজেলার সরকারি ও বেসরকারী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করে র‌্যালী ও আলোচনা সভায়।
নীলফামারী টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ অরবিন্দু কুমার বর্দ্ধনের সভাপতিত্বে আলোচনা বক্তব্য রাখেন নীলফামারী টেকনিকস্ল স্কুল  ও কলেজের চীফ ইন্সট্রাক্টর (মেকানিক্যাল) কলিম উদ্দিন সরকার, ইন্সট্রাক্টর মোরশেদুল আলম, তারিকুল ইসলাম রামগঞ্জ বিএম কলেজের অধ্যক্ষ গোলম রব্বানী, রামগঞ্জ টেকনিক্যাল স্কুলের অধ্যক্ষ হায়দার আলী প্রমুখ।
আলোচনা সভা শেষে সপ্তাহের কর্মসুচীতে রচণা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
পরে সেখানে এক সংবাদ সম্মেলনে নীলফামারী টেকনিকেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অরবিন্দু কুমার বর্দ্ধন বলেন, দেশে বর্তমান মোট শিক্ষিতের মধ্যে কারিগরি শিক্ষায় শিক্ষিতের হার ৪ শতাংশ। আগামী ২০২০ সালের মধ্যে কারিগরি শিক্ষার হার ২০শতাংশে উন্নিত করার লক্ষে সরকার কাজ করে যাচ্ছে। কারিগরি শিক্ষার হার বাড়াতে সরকার সারাদেশে উপজেলা পর্যায়ে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপনের উদ্যেগ গ্রহন করেছেন বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ