• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:০৭ অপরাহ্ন |

নারায়ণগঞ্জ-৫ উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

Nilphamari Upozala Electionনারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুরু হয়ে একটানা ভোট চলবে বিকেল চারটা পর্যন্ত।
প্রার্থীরা হচ্ছেন- আলোচিত আওয়ামী লীগ নেতা সংসদ সদস্য শামীম ওসমানের বড় ভাই সেলিম ওসমান (লাঙ্গল প্রতীক), এই আসনে আওয়ামী লীগের সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক এস এম আকরাম স্বতন্ত্র প্রার্থী (প্রতীক আনারস), গামছা প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম দেলাওয়ার ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মামুন সিরাজুল মজিদ।
এ আসনে মোট ভোটার তিন লাখ ৪২ হাজার ৪০৫ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৭৪ হাজার ৩১১ এবং মহিলা এক লাখ ৬৮ হাজার ৯৪ জন। মোট ভোটকেন্দ্রের মধ্যে বন্দর উপজেলায় ৮৯টি এবং নারায়ণগঞ্জ সদরে ৫২টি।
ভোটকেন্দ্রগুলোর নিরাপত্তায় থাকছে অস্ত্রসহ চারজন পুলিশ, দু’জন আনসারসহ মোট ১৮ জন সদস্য দায়িত্ব পালন করছে। ১২ জন আনসার সদস্য লাঠি নিয়ে দায়িত্ব পালন করছেন। (পুরুষ-৬, মহিলা-৬)। এছাড়া গুরুত্বপূর্ণ কেন্দ্রে পাঁচজন পুলিশ এবং দুজন আনসার অস্ত্রসহ মোট ১৯ জন সদস্য দায়িত্ব পালন করছেন।
নারায়ণগঞ্জ-৫ আসনের রিটার্নিং কর্মকর্তা মিহির সারওয়ার মোর্শেদ বলেন, গোয়েন্দা সংস্থাগুলো দুই ধরনের ভোটকেন্দ্রের তালিকা তৈরি করেছে। আমরা সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করছি। এতে গুরুত্বপূর্ণ ৯৮টি ও সাধারণ ৪৩টি কেন্দ্র চিহ্নিত করা হয়েছে। গুরুত্বপূর্ণ কেন্দ্রে যাতে কোনো ধরনের সমস্যা সৃষ্টি না হয় সে জন্য আগে থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক রাখা হবে। পাশাপাশি বাড়তি নিরাপত্তাও নিশ্চিত করা হবে।
জাতীয় পাটির সাংসদ নাসিম ওসমান গত ২৯ এপ্রিল মারা গেলে নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসন শূন্য হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ